ঢাকা, বুধবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩০, ৩১ মে ২০২৩, ১১ জিলকদ ১৪৪৪

রাজনীতি

লেবার পার্টি সরে যাওয়ায় ১২ দলীয় জোটের সন্তোষ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
লেবার পার্টি সরে যাওয়ায় ১২ দলীয় জোটের সন্তোষ

ঢাকা: শরিক দল লেবার পার্টি জোট থেকে সরে যাওয়ার সিদ্ধান্তে সন্তোষ প্রকাশ করেছেন ১২ দলীয় জোটের নেতারা। রোববার (১৯ মার্চ) সন্ধ্যায়রাজধানীর পুরানা পল্টনে বাংলাদেশ এলডিপি কার্যালয়ে ১২ দলীয় জোটের বৈঠকে এ সন্তোষ জানানো হয়।

সভায় ১২ দলীয় জোটের ১১ দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন বলে জানিয়েছেন জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা।

বৈঠকে জোটের শীর্ষনেতারা বলেন, লেবার পার্টির বিরুদ্ধে জাতীয়তাবাদী শক্তির বিরুদ্ধে ষড়যন্ত্র, জোটের সংহতি পরিপন্থী আলাদা কর্মসূচি পালন, জোটের সিনিয়র নেতাদের বিরুদ্ধে অশোভন ও ঔদ্ধত্যপূর্ণ আচরণ, জোটের শৃঙ্খলা ভঙ্গ ও জোটের নাম ভাঙিয়ে চাঁদাবাজি করার কারণে শরিকদের মধ্যে চরম ক্ষোভ ও অস্বস্তি বিরাজ করছিল। এমতাবস্থায় লেবার পার্টি নিজে থেকে জোট ত্যাগ করায় জোট নেতারা আল্লাহর দরবারে শুকরিয়া জানান।

এর আগে শনিবার (১৮ মার্চ) বিএনপি ও সমমনাদের যুগপৎ আন্দোলনের কর্মসূচি হিসেবে ১২ দলীয় জোট প্রতিবাদ সমাবেশ করলেও লেবার পার্টির নেতাকর্মীরা ওই দিন আলাদা কর্মসূচি পালন করে। এসময় লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান জানান, তিনি আর ১২দলীয় জোটে নেই।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa