ঢাকা, শনিবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

রাজনীতি

বিএনপি এদেশের মানুষকে আন্দোলনে সম্পৃক্ত করতে পারবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
বিএনপি এদেশের মানুষকে আন্দোলনে সম্পৃক্ত করতে পারবে না

টাঙ্গাইল: কৃষিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেন, ২০০৯ সাল থেকে বিএনপি হরতাল করছে, আন্দোলন করছে, গাড়ি পোড়াচ্ছে, তাণ্ডব চালাচ্ছে, এমন কি পুলিশকে হত্যা করছে। তারপরও সফল হতে পারেনি।

কিছু কর্মী নিয়ে মিছিল করলেই আন্দোলন সফল হয় না। এদেশের মানুষকে বিএনপি আন্দোলনে সম্পৃক্ত করতে পারবে না।  

শনিবার (১৮ মার্চ) সন্ধ্যায় টাঙ্গাইল শহরের পৌর উদ্যানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্ম জয়ন্তী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি প্রায়ই বলে শেখ হাসিনা পালাবার সুযোগ পাবে না। যে বঙ্গবন্ধু বারবার মামলার শিকার হয়েছেন। জেল খেটেছেন। তার কন্যা নাকি দেশ থেকে পালাবে? পাঁচ বছর দেশ চালিয়ে বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়েছে। বিএনপি গণতন্ত্রকে বিপন্ন করেছিল, জঙ্গি দিয়ে দেশে আতঙ্ক সৃষ্টি করেছিল। তারা যতোই তাণ্ডব করুক, আন্দোলন করুক, সবকিছুকে মোকাবিলা করে এই জঙ্গি, স্বাধীনতাবিরোধী শক্তির মূল উৎপাটন করাই হবে আওয়ামী লীগের রাজনীতির মূল লক্ষ্য।

কৃষিমন্ত্রী বলেন, ১৯৭১ সালের ৭ মার্চ বঙ্গবন্ধুর ১৮ মিনিটির ভাষণের প্রতিটি শব্দ ছিল অর্থবহ। সেই ভাষণটি শুধু বাংলাদেশের না, পুরো বিশ্বের মানুষের জন্য এক অনন্য সম্পদ। বঙ্গবন্ধুর জন্য আমরা স্বাধীন জাতি পেয়েছি। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘদিন ধরে দেশ পরিচালনা করছেন। তার প্রচেষ্টায় এমন কোনোদিক নেই যেখানে উন্নয়ন না হচ্ছে। অর্থনীতির সব ক্ষেত্রে তিনি উন্নয়ন করেছেন। রাস্তা-ঘাট অবকাঠামো, কম্পিউটার, আইসিটি, ঘরে-ঘরে বিদ্যুৎ, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছেন। বর্তমানে দেশে কোনো খাদ্য সংকট নেই, দুর্ভিক্ষ নেই। উন্নয়নের জন্য শেখ হাসিনাকে জনগণ আবার ক্ষমতায় আনবে।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী স্থির করেছেন আগামী ৪১ সালের মধ্যে আমাদের দেশ হবে সমৃদ্ধশালী বাংলাদেশ। আমরা যদি এই উন্নয়ন অব্যাহত রাখতে পারি, রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল রাখতে পারি তাহলে এমন কোনো শক্তি নেই যা বাংলাদেশের উন্নয়নকে স্তব্ধ করতে পারে। প্রতিদিন শেখ হাসিনার জীবন নাশের চেষ্টা করছে একটি মহল। ১৭ কোটির মানুষের কথা বিবেচনা করেই হয়তো আল্লাহ শেখ হাসিনাকে বাঁচিয়ে রেখেছেন। দেশ পরিচালনার দায়িত্ব দিয়ে রেখেছেন।

অনুষ্ঠানে শহর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র এসএম সিরাজুল হক আলমগীরের সভাপতিত্বে বক্তব্য দেন- টাঙ্গাইল-৮ (বাসাইল-সখিপুর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের, টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক হোসেন মানিক প্রমুখ।  
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন খান তোফা ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ রউফ।  

বাংলাদে সময়: ০০৪০ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।