ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লুটপাটের কারণে দুর্ভিক্ষের পরিস্থিতি তৈরি হতে পারে: গয়েশ্বর 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
লুটপাটের কারণে দুর্ভিক্ষের পরিস্থিতি তৈরি হতে পারে: গয়েশ্বর 

ঢাকা: ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের লুটপাটের কারণে খুব অল্প সময়ের মধ্যে দেশে দুর্ভিক্ষের পরিস্থিতি তৈরি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার লুটেরা গোষ্ঠীর সরকার।

জনগণের টাকা বিদেশে পাচার করে।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন।

জাতীয়তাবাদী তৃণমূল দলের ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

গয়েশ্বর বলেন, বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি দিলে আওয়ামী লীগ মশকরা করে। অবাধ সুষ্ঠু নির্বাচন করা বিএনপির দাবি। শেখ হাসিনাকে রেখে সুষ্ঠু নির্বাচন হবে না সেজন্য তাকে পদত্যাগ করতে হবে। রাজধানীসহ সারাদেশে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করছে। শেখ হাসিনাকে ক্ষমতা থেকে নামানো বিএনপির লক্ষ্য। তাদের কাছ থেকে জনগণের টাকা ফেরত নিতে হবে।  

ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, সরকার বিভিন্ন ইস্যু সৃষ্টি করতে চায়। বিএনপির কর্মসূচিতে আওয়ামী লীগ পাল্টা কর্মসূচি দিয়ে সংঘাত সৃষ্টি করতে চায়। বিএনপির চলমান আন্দোলনকে ভিন্ন দিকে নিতে ঠাকুরগাঁওয়ে অনেক মন্দির ভাঙচুর করেছে সরকারদলীয় লোকজন। সরকারের পতন ছাড়া কোনো মানুষ নিরাপদে থাকতে পারবে না।  

তিনি বলেন, সরকারের সময় শেষ হয়ে আসছে। ৫২ হাজার কোটি টাকা ব্যয়ে ১৯ কিলোমিটার পাতাল রেলের কাজের উদ্ধোধন করেছে। দেশের টাকা লুটপাট করে বিদেশে পাচার করে ঘরবাড়ি তৈরি করছে। দুবাইতে ৭৫০টি বাড়ি কিনেছেন আওয়ামী লীগের লোকজন। সুইজারল্যান্ডে হাজার হাজার কোটি টাকা জমা করছে আওয়ামী লীগের নেতারা। অথচ দুদক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় না, তারা খুঁজে বিএনপি নেতাদের। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ দিশেহারা। দুর্নীতি আর অপকর্মের কারণে মানুষ তাদের কাছ থেকে মুক্তি চায়।

আয়োজক সংগঠনের সভাপতি হানিফ বেপারীর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম, সদস্য ইশরাক হোসেন প্রমুখ বক্তৃতা করেন।

বাংলাদেশ সময়: ০০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি, ১১, ২০২৩
এমএইচ/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।