ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

রাজনীতি

মহানগর উত্তর বিএনপির পদযাত্রা বিকেলে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
মহানগর উত্তর বিএনপির পদযাত্রা বিকেলে

ঢাকা: সরকারের পতদ্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি ঘোষিত চার দিনের পদযাত্রা কর্মসূচির তৃতীয় দিন মঙ্গলবার (৩১ জানুয়ারি)।
 
আজকের পদযাত্রা ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে গাবতলী বাসস্ট্যান্ড থেকে দুপুর ২টায় শুরু হয়ে মিরপুর ১০ নম্বর গোলচত্বর পর্যন্ত গিয়ে শেষ হবে।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে জানান, চার দিনের ঘোষিত পদযাত্রা কর্মসূচির তৃতীয় দিনের উদ্বোধন করবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। সভাপতিত্ব করবেন মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান। সঞ্চালনা করবেন সদস্য সচিব আমিনুল হক।

এর আগে গত ২৮ জানুয়ারি মহানগর উত্তর বিএনপির উদ্যোগে বাড্ডা সুবাস্তু টাওয়ারের সামনে থেকে মালিবাগ আবুল হোটেল পর্যন্ত প্রথম দিনের পদযাত্রা কর্মসূচি পালন করা হয়। দুদিন পর ৩০ জানুয়ারি মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে যাত্রাবাড়ি আইডিয়াল স্কুলের সামনে থেকে জুড়াইন রেলগেট পর্যন্ত পদযাত্রা করা হয়। এতে কয়েক হাজার দলীয় নেতাকর্মীসহ সিনিয়র নেতারা অংশ নেন।

সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, দমন-পীড়ন ও নির্যাতন বন্ধ, বিরোধীদলীয় নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি, বিদ্যুৎ, গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানোসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে আগামী ৪ ফেব্রুয়ারি ঢাকাসহ সব সাংগঠনিক বিভাগীয় সদরে সমাবেশের কর্মসূচি রয়েছে বিএনপির। যে কর্মসূচি বিএনপি ও সমমনা দল ও জোটসমূহ যুগপৎভাবে পালন করবে। ওই কর্মসূচি ঘোষণার পর গত ২৭ জানুয়ারি এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকায় চার দিনের পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেন। এ কর্মসূচি শেষ হবে আগামী ১ ফেব্রুয়ারি। ওইদিন মহানগর দক্ষিণের উদ্যোগে মুগদা থেকে মালিবাগ পর্যন্ত পদযাত্রা করা হবে।

বাংলাদেশ সময়: ০৮৫৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad