ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

২৪ জনকে গুলি: রিমান্ড শেষে জেলে সাবেক ছাত্রলীগ নেতা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
২৪ জনকে গুলি: রিমান্ড শেষে জেলে সাবেক ছাত্রলীগ নেতা 

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের বাঐতারা গ্রামে সংঘর্ষের সময় ২৪ জনকে গুলি করার অভিযোগে করা মামলায় সাবেক ছাত্রলীগ নেতা আরিফকে রিমান্ড শেষে আবার জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

রিমান্ড শেষে সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে তাকে আদালতে হাজির করা হলে বিচারক তাকে আবার জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

 

এর আগে তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড আবেদন করা হয়।  

রোববার (২২ জানুয়ারি) চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে শুনানি শেষে বিচারক একদিনের রিমান্ড মঞ্জুর করেন। ওই দিনই তাকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেওয়া হয়।

মামলার তদন্ত কর্মকর্তা সৌমিক ইসলাম হৃদয় এসব তথ্য নিশ্চিত করে জানান, বাঐতারা গ্রামে তুচ্ছ ঘটনায় সংঘর্ষের জের ধরে নিয়ম বহির্ভূতভাবে লাইসেন্স করা বন্দুক বের করে গুলি ছোড়েন। এতে গুলিবিদ্ধ হন ২৪ জন। এছাড়া ঘটনার সময় একাধিক অস্ত্র ব্যবহারের বিষয়েও আরিফকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে সোমবার আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়।  

প্রসঙ্গত, ৯ জানুয়ারি সোমবার দুপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাঐতারা গ্রামের আলম হোসেন ও রুবেল গ্রুপের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। একপর্যায়ে রুবেল গ্রুপের পক্ষে সাবেক ছাত্রলীগ নেতা আরিফ তার লাইসেন্স করা বন্দুক দিয়ে গুলি ছুড়লে ২৪ জন গুলিবিদ্ধ হন। এসময় আহত হন আরও ছয়জন। সংঘর্ষে বৈধ ও অবৈধ মিলে চারটি আগ্নেয়াস্ত্র ব্যবহার হয়েছে বলে অভিযোগ ওঠে। ঘটনাস্থল থেকে পুলিশ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক আরিফকে আটক এবং একটি একলানা বন্দুক ও একটি এয়ারগান, অব্যবহৃত গুলি ও গুলির খোসা জব্দ করে। সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষ থেকে দু’টি এবং পুলিশের পক্ষ থেকে অস্ত্র আইনে একটি মামলা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।