ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নির্বাচনে না এলে বিএনপি বিলুপ্ত হয়ে যাবে: তথ্যমন্ত্রী 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
নির্বাচনে না এলে বিএনপি বিলুপ্ত হয়ে যাবে: তথ্যমন্ত্রী 

ঢাকা: নির্বাচনে না এলে বিএনপি হাওয়ায় বিলুপ্ত হয়ে যাবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।  

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেছেন, নির্বাচনে আসুন।

ওই যে আস্তে আস্তে হাওয়ায় মিলিয়ে গেছে কিছু দল। নির্বাচনে না আসলে আপনারাও তাদের মতো হাওয়ায় মিলিয়ে যাবেন।  

সোমবার (১৬ জানুয়ারি) বেলা সাড়ে ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে ‘বিএনপি- জামাতের জঙ্গীবাদ, নৈরাজ্য, অপপ্রচার ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে’ প্রতিবাদ সমাবেশ বিশেষ অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।  

এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

হাছান মাহমুদ বলেন, জেল থেকে বের হওয়ার পর বিএনপি নেতাদের সুর একটু পাল্টেছে। মির্জা ফখরুল ও আব্বাস বলেছেন, ‘আমরা সরকারকে ধাক্কা দিতে চাই না’। এর কারণ ধাক্কা দিতে গিয়ে তারা নিজেরাই পড়ে গেছে। সেজন্য তারা এখন লাইনে এসেছে। তারা বলছে তারা নাকি সরকারকে ধাক্কা দিতে চায় না। বলছে আমরা একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সরকারের বিদায় চাই। আমি বলব অবশ্যই আগামী বছরের প্রথমদিকে এ দেশে সুষ্ঠু নির্বাচন হবে। সে নির্বাচনে আপনারা অংশ নিন এবং জনপ্রিয়তা যাচাই করুন। আমি দোয়া করি আপনারা যেন গতবারের থেকে এবার নির্বাচনে আরও ভালো করেন। আপনারা দেশে অশান্তি সৃষ্টির অপচেষ্টা চালাবেন না।  

আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ওরা (বিএনপি) হচ্ছে সাপ। যখনই সময় সুযোগ পাবে তখনই ছোবল মারবে। তাই সব সময় সতর্ক থাকতে হবে। নির্বাচনে আগ পর্যন্ত আমরা রাজপথে থাকবো। সতর্ক থাকব এবং বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের আমরা প্রতিহত করব জনগণকে সঙ্গে নিয়ে।  

দেশের অর্থনীতি বিশ্বের ৩৫ অর্থনৈতিক দেশ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, আমরা যখন সরকার গঠন করি ২০০৯ সালে তখন বাংলাদেশ বিশ্বের ৬০তম অর্থনৈতিক দেশ ছিল। আর এখন আমরা ২৫টি দেশকে পেছনে ফেলেছি। মালয়েশিয়া ও সিঙ্গাপুরের মতো দেশকে অর্থনৈতিক আকারে পেছনে ফেলে আমরা বিশ্বের মধ্যে ৩৫তম অর্থনৈতিক দেশ হয়েছি জিডিপিতে। পারচেজিং পাওয়ার পেরিটিতে (পিপিপি) আমরা বিশ্বের মধ্যে ৩১তম হয়েছি। এগুলো তাদের (বিএনপি) পছন্দ হয় না।  

বিএনপির ‘মেট্রোরেলে চড়ার অপেক্ষায় আছি’ এমন কথা জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, তাদের পদ্মা সেতু পছন্দ হয়নি। কিন্তু লুকিয়ে গোপনে গোপনে পদ্মা সেতু পার হয়। ওপারে গিয়ে আমাদের বিরুদ্ধে বিষোদ্গার করে। আপনারা পত্রপত্রিকায় দেখেছেন বিএনপির মেট্রোরেল পছন্দ হয়নি। পদ্মা সেতুতেও তো আপনারা (বিএনপি) গোপনে উঠেছেন। এখন আমরা অপেক্ষায় আছি বিএনপি কখন মেট্রোরেলে চড়বে।  

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের।

সমাবেশের সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফী। সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
ইএসএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।