ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘রংপুরের ভোটের বিষয়ে এক সপ্তাহের মধ্যে ব্যবস্থা নেব’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
‘রংপুরের ভোটের বিষয়ে এক সপ্তাহের মধ্যে ব্যবস্থা নেব’ ফাইল ফটো

ঢাকা: রংপুরে আওয়ামী লীগের ভরাডুবির বিষয়ে এক সপ্তাহের মধ্যে বড় সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, রংপুরের নির্বাচনে আমরা কোনো হস্তক্ষেপ করিনি।

আমরা এগিয়ে যাওয়ার চেষ্টা করিনি। দুর্বলতা যেখানে সেখানে ব্যবস্থা নিচ্ছি। একই সঙ্গে দু-একদিনের মধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হবে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

রংপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ভরাডুবির কারণ জানতে চাইলে কাদের বলেন, এটা স্থানীয় সরকার নির্বাচন। সেখানে নানা বিষয় থাকে। সেখানে জাতীয় পার্টির প্রার্থী এগিয়েও ছিল। আমাদের ভেতরে সমস্যা ছিল। আমরা কোনো প্রতিদ্বন্দ্বিতায় যাইনি, আমরা জানি জাতীয় পার্টি এগিয়ে ছিল। আমরা এগিয়ে যাওয়ার জন্য জোর করে চেষ্টা করিনি, বিষয়গুলো খতিয়ে দেখছি।

তিনি আরও বলেন, আমরা রংপুরের বিষয়ে সাংগঠনিক ব্যবস্থা নিচ্ছি। এক সপ্তাহের মধ্যে বড় সাংগঠনিক ব্যবস্থা নিচ্ছি রংপুরের ক্ষেত্রে। খেলা হবে জাতীয় নির্বাচনে। যা বলেছি ১১ বছরে তাই করেছি, রংপুর এরশাদ সাহেবের প্রভাবিত। মোস্তফা ব্যক্তিগতভাবে পপুলার।

সেতুমন্ত্রী বলেন, প্রার্থী বাছাইয়ে সিদ্ধান্ত ঠিক ছিল, দুর্বল জেনেও নারী প্রার্থী দিয়েছি। হেরে যাওয়ার রিস্ক জেনেও অনেককে মনোনয়ন দিয়েছি। একটা নারীকে দিয়ে দেখলাম রিয়্যাকশন কি।

সেতুমন্ত্রী কাদের বলেন, নারীদের ক্ষমতায়নে চেষ্টা করছি, যেকোনো নির্বাচনে তাদের এগিয়ে নেওয়া চ্যালেঞ্জের। অনেক পুরুষ নেতারা তাদের মেনে নিতে চায় না। সে কারণে রংপুরে অনেকে এগিয়ে আসেনি। প্রার্থী নির্বাচনে ভুল হয়নি, এ নারীর কোনো বদনাম নেই, তিনি প্রতিষ্ঠিত আইনজীবী। মানুষ হিসেবে তার সুনাম অনেক।

প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, দলে ও বাইরে একি সুর, তাহলে কি নারীরা বের হবে না? নারীকে প্রার্থী করলে তাকে যেন ভোট দেওয়া হয় সেই মানসিকতা তৈরি করুন।

বাংলাদেশ সময় : ১৩৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯,২০২২
জিসিজি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।