ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আওয়ামী লীগ ও ওয়ার্কার্স পার্টি এক না: মেনন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
আওয়ামী লীগ ও ওয়ার্কার্স পার্টি এক না: মেনন

বাগেরহাট: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি এক না। দুটি আলাদা ও ভিন্ন ভিন্ন দল।

আমাদের আলাদা আলাদা আদর্শ রয়েছে। শুধু প্রয়োজনের তাদিগে মুক্তিযুদ্ধ বিরোধী শক্তিকে প্রতিহত করতে জোট করা হয়েছে।  

তিনি আরও বলেন, আমরা চাই দেশের মানুষ ভালো থাকুক, এ ভালো রাখার জন্য সমাজতন্ত্র বাস্তবায়ন এবং ১৯৭২ সালের সংবিধানে ফিরে যাওয়া জরুরি। কিন্তু আওয়ামী লীগ মুখে বললেও বাস্তবে তা চায় না। তাই দেশের মানুষকে ভালো রাখতে দেশের উন্নয়নের স্বার্থে নেতাকর্মীদের নিজেদের সংগঠনকে আরও বেশি শক্তিশালী করার নির্দেশ দেন এ নেতা।

বুধবার (২৮ ডিসেম্বর) বিকেলে বাগেরহাট সার্কিট হাউস মিলনায়তনে ‘বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি’ বাগেরহাট জেলা শাখার উদ্যোগে অনুষ্ঠিত কর্মী সভায় তিনি এসব কথা বলেন।

বাগেরহাট জেলা শাখার সভাপতি মহিউদ্দিন শেখের সভাপতিত্বে কর্মীসভায় আরও বক্তব্য দেন, দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য দীপঙ্কর দীপু, শুসান্ত দত্ত ও জেলা কমিটির সাধারণ সম্পাদক রবীন্দ্রনাথ দেবনাথ। কর্মী সভায় বিভিন্ন এলাকা থেকে আসা শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

দলীয় নেতাকর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তরে রাশেদ খান মেনন আরও বলেন, ওয়ার্কার্স পার্টির এক সময় তারুণ্যের শক্তি ছিল। স্বাধীনতার পরেও, যশোর, বাগেরহাটসহ বিভিন্ন অঞ্চলে ওয়ার্কার্স পার্টিকে ট্যাক্স দিয়ে কথা বলতে হতো। দলের সেই হারানো ঐতিহ্য কেউ ফিরিয়ে দেবে না। এজন্য নিজের লক্ষ্য ঠিক করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। এজন্য সব শিক্ষা প্রতিষ্ঠানসহ প্রত্যন্ত অঞ্চলে ওয়ার্কার্স পার্টির সংগঠন করার তাগিদ দেন দলটির এ শীর্ষ নেতা।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।