ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

রাজনীতি

পুলিশি বাধা উপেক্ষা করে রাজশাহীর পথে বিএনপি নেতাকর্মীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
পুলিশি বাধা উপেক্ষা করে রাজশাহীর পথে বিএনপি নেতাকর্মীরা

বগুড়া: রাজশাহীতে বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে যাওয়া বগুড়া বিএনপি নেতাকর্মীদের মোটরসাইকেল বহর পুলিশের বাধার মুখে পড়ার অভিযোগ উঠেছে।

শুক্রবার (০২ ডিসেম্বর) দুপুরে বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার সাহারপুকুর ও কাহালুর বীরকেদার এলাকার বগুড়া-নওগাঁ আঞ্চলিক মহাসড়কে এ ঘটনা ঘটে৷ 

বগুড়া বিএনপি নেতাকর্মীদের অভিযোগ, পুলিশ ব্যারিকেড দিয়ে দুপচাঁচিয়া উপজেলার সাহারপুকুরে প্রায় ৩০০টি মোটরসাইকেলের বহর ঘণ্টাখানেক আটকে রাখে।

এ সময় কাগজপত্র চেকিংয়ের মাধ্যমে অনেক নেতাকর্মীদের মোটরসাইকেল জব্দও করা হয়৷ এছাড়াও দুপুর সোয়া ১২টার দিকে কাহালু উপজেলার বীরকেদার এলাকায় ৫০টির মতো মোটরসাইকেল আটকে দেয় পুলিশ। ওই সময় প্রায় ৩০মিনিট পর কাগজপত্র চেক করে নেতাকর্মীদের ছেড়ে দেয় পুলিশ। এদিকে এ বিষয়ে বিএনপির নেতা কর্মীদের অনেকেই ফেসবুক লাইভে এসে ক্ষোভ জানান ৷

এ বিষয়ে বগুড়া জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক  নূরে আলম সিদ্দিকী রিগান বলেন, বগুড়া থেকে যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলের নেতা কর্মীরা দুই থেকে তিনশো মোটরসাইকেল নিয়ে রাজশাহী বিএনপির সমাবেশে যোগ দেওয়ার জন্য রওনা হয়। বগুড়া শহরে কোনো বাধার সম্মুখীন না হলেও পথে নানা জায়গায় চেকপোস্টের নামে আমাদের হয়রানি করা হয়।

তিনি বলেন, দুপচাঁচিয়া উপজেলার সাহারপুকুরে আসার পর কাগজপত্র চেকিং-এর নামে আমাদের হয়রানি করা হয়। পুলিশ নিজেরাই রাস্তায় ব্যারিকেড দিয়ে আমাদের আটকায়। আমাদের ছেড়ে দেওয়ার পরেও এখনো নিশ্চিত না যে সমাবেশে যোগ দিতে পারব। নানা জায়গায় পুলিশ এবং আওয়ামী লীগ নেতা কর্মীরা আমাদের রাস্তায় বাধার সৃষ্টি করছে।  

বগুড়া জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম বলেন, রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে যোগ দিকে  আমরা শান্তিপূর্ণভাবে বের হয়েছি। পথে পথে পুলিশ ও আওয়ামী লীগ বাধা দিয়ে আমাদের হয়রানি করছে। আমাদের অসংখ্য নেতাকর্মীর মোটরসাইকেল জব্দ করেছে পুলিশ।  

দুপচাঁচিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, নিরাপত্তার স্বার্থে চেকপোস্টে তল্লাশি করা হয়েছে কাউকে হয়রানির অভিযোগ সত্য নয়।

শনিবার (০৩ ডিসেম্বর) বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশে অংশ নিতে শুক্রবার সকাল থেকে বগুড়া বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মোটরসাইকেল বহর নিয়ে রাজশাহীর উদ্দেশ্যে যেতে শুরু করে। সকাল ১০টা থেকে বিভিন্ন রুট ধরে সংগঠনটির শতশত নেতাকর্মী রাজশাহীর সমাবেশ স্থলের দিকে যেতে থাকেন।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২২ 
কেইউএ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa