ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

অফবিট

তিন দিন পর বন থেকে উদ্ধার তিন বছরের অ্যাজ!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২১
তিন দিন পর বন থেকে উদ্ধার তিন বছরের অ্যাজ!

সন্তান হারিয়ে পাগলপ্রায় বাবা-মা। কোথায় খুঁজবে, কীভাবে ফিরে পাবে! নাওয়া-খাওয়া বন্ধ করে দিন-রাত বনের মাঝেই খুঁজে ফিরেছে হারানো শিশুকে।

নিজেরা সন্ধান পেতে ব্যর্থ হয়ে তারা ছুটে যান স্থানীয় পুলিশের কাছে। এবার আর নিরাশ হতে হয়নি সন্তান হারানো বাবা-মাকে।  

বনের মাঝে হারিয়ে যাওয়ার তিন দিন পর অলৌকিকভাবে উদ্ধার হলো তিন বছরের অটিজমে আক্রান্ত শিশু। অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে ঘটেছে এই আশ্চর্যজনক ঘটনা।

শুক্রবার নিজ গ্রাম থেকে হারিয়ে যায় তিন বছরের অ্যাজ। পুলিশ ও জরুরি বিভাগের রুদ্ধশ্বাস চেষ্টায় সোমবার বনের একটি নালার কাছে মেলে তার সন্ধান। অ্যাজকে ফিরে পেয়ে আনন্দের জোয়ার তার গ্রামে।  

নিউ সাউথ ওয়েলসের জরুরি বিভাগের হেলিকপ্টার থেকে যখন অ্যাজকে খোঁজা হচ্ছিল, ক্যামেরায় দেখা গেছে পানি দিয়ে খেলছে ছোট্ট অ্যাজ।  

যখন নিরাপত্তা বাহিনীর সদস্যরা অ্যাজকে উদ্ধার করেন, তখনও সুস্থ-হাসিখুশি অবস্থায় অ্যাজ তাদের আলিঙ্গন করে। নিজ গ্রাম থেকে দেড় হাজার ফুট উঁচুতে গহীন বনে হারিয়ে যাওয়ার তিন দিন পর এভাবে সন্তানকে ফিরে পেয়ে বাবা-মা ও এলাকাবাসী উচ্ছসিত।  

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, বনের ভেতর কীভাবে কেটেছে তার এই দীর্ঘ তিন রাত-তিন দিন, এটি জানার কোনো উপায় নেই। সে কী খেয়েছে বা ভয় পেয়েছিল কিনা তাও জানা যায়নি। কারণ অটিস্টিক (বিশেষ শিশু হওয়ায়) সে কথা বলতে পারে না।  

১৩০ জন নিরাপত্তা কর্মী রাত-দিন শিশুটির সন্ধান করেছেন। তারা জানিয়েছেন, যেখানে শিশুটিকে পাওয়া গেছে, সেখানেও এই কয়েক দিনে বহুবার তারা খুঁজেছেন অ্যাজকে। তবে শেষ পর্যন্ত শিশুটিকে তার পরিবারের কাছে সুস্থ অবস্থায় ফিরিয়ে দিতে পারাই অনেক স্বস্তির।  

অ্যাজের শরীরে সামান্য ক্ষত ও কিছু পিপড়ার কামড়ের দাগ ছাড়া সে পুরোপুরি সুস্থ রয়েছে। সুস্থ থাকলেও শিশুটিকে হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হয়েছে।  
দুই ভাই ও বাবা-মায়ের সঙ্গে অ্যাজের ছোট সুখী পরিবার।  

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa