ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

অফবিট

উত্তরপ্রদেশ থেকে এবারও স্পষ্ট দেখা মিলছে হিমালয়!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, মে ২১, ২০২১
উত্তরপ্রদেশ থেকে এবারও স্পষ্ট দেখা মিলছে হিমালয়!

এবছরও ভারতের পশ্চিম উত্তরপ্রদেশের সাহারানপুর শহর থেকে স্পষ্ট দেখা যাচ্ছে বরফঢাকা হিমালয় পর্বতশ্রেণি। করোনার কারণে লকডাউন থাকা বৃষ্টির পর আকাশ পরিষ্কার থাকায় শত কিলোমিটার দূর থেকেও দেখা যাচ্ছে হিমলায়।

এরকম বেশ কয়েকটি ছবি গত কয়েকদিনে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

শুক্রবার (২১ মে) এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি।

করোনার কারণে লকডাউন থাকায় গতবছরও উত্তরপ্রদেশ থেকে আকাশ তুলনামূলক বেশি পরিষ্কার থাকায় দেখা মিলেছিল হিমালয় পর্বতশ্রেণি।

‘এটা দেখতে পাওয়া বিরল। আমরা হিমালয়ের বৃহত্তর পর্বতশ্রেণি সাহারানপুর থেকে একসঙ্গে দেখতে পাচ্ছি। টানা দু’দিনের বৃষ্টি শেষে আকাশ পরিষ্কার থাকায় আমরা এটা স্পষ্ট দেখেছি। এখান থেকে ৩০-৪০ বছর আগে এটা ছিল নিয়মিত ঘটনা। কিন্তু দূষণ বাড়ায় তা দেখা যেত না। আমাদের সব শখের আলোকচিত্রী হিমালয়ের চূড়া দেখা অনেক খুশি। ’ বিবেক ব্যানার্জি নামে একজন ডাক্তার ছবি শেয়ার করে একথা সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখার পর ভাইরাল হয়ে যায়।

তার ছবি পরে অনেকে টুইটারে শেয়ার করেন। এর মধ্যে সরকারি অনেক কর্মকর্তাও রয়েছেন।

সাহারানপুর শহর থেকে ১৫০ কিমি দূরের বরফঢাকা হিমালয়ের উচ্চশ্রেণি কী চমৎকার ছবি! ছবি শেয়ার করে মি. কুমার নামে আরেকজনের পোস্ট।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, মে ২১, ২০২১
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa