ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

জাতীয়

চুয়াডাঙ্গা-ঝিনাইদহ সীমান্ত থেকে স্বর্ণের ৯১ বার জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
চুয়াডাঙ্গা-ঝিনাইদহ সীমান্ত থেকে স্বর্ণের ৯১ বার জব্দ

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ সীমান্ত এলাকা থেকে স্বর্ণের ৯১টি বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (৫৮-বিজিবি)। এ সময় আব্দুস শুকুর নামে এক পাচারকারীকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেলে পৃথক দুটি অভিযানে এসব স্বর্ণ জব্দ করে বিজিবি। পরে আব্দুস শুকুরের (৩৫) বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান আইনে মামলা করে দর্শনা থানায় হস্তান্তর করা হয়। গ্রেফতার শুকুরের বাড়ি চুয়াডাঙ্গার জীবননগর থানার ধোপাখালী নুতনপাড়া।

রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিবি জানিয়েছে, এক স্বর্ণ চোরাচালানকারী দর্শনা থেকে জীবননগরের দিকে যাচ্ছে- এমন সংবাদের ভিত্তিতে দর্শনা থানা এলাকার আকন্দবাড়ীয়া গ্রামে ওঁৎ পাতে বিজিবি সদস্যরা। এ সময় সন্দেহভাজন আব্দুস শুকুরকে আটক করা হয়। পরে তার দেহ তল্লাশি করে জুতার মধ্যে  স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ছয়টি স্বর্ণের বার জব্দ করা হয়। যার ওজন প্রায় ৭০০ গ্রাম (৫৯ ভরি ১৫ আনা ৫ রতি ৫ পয়েন্ট)। মূল্য আনুমানিক ৫০ লাখ ৯৯ হাজার ৫৪৫ টাকা।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, অপর একটি সংবাদের পরিপ্রেক্ষিতে মহেশপুরের যাদবপুর বিওপির টহল দল গোপালপুর গ্রামে অভিযান চালিয়ে একটি কলাবাগানে পুঁতে রাখা অবস্থায় ৮৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এসব সোনা স্কচটেপ দিয়ে মোড়ানো ছিল। এসব স্বর্ণের ওজন ১১ কেজি ৩৯ গ্রাম, মূল্য ৮ কোটি ৪ লাখ ৫৮ হাজার ৫২০ টাকা।

৫৮ বিজিবি ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, চুয়াডাঙ্গার দর্শনা ও ঝিনাইদহের মহেশপুর সীমান্তে দুটি অভিযানে মোট ৯১ টি স্বর্ণের বার জব্দ করা হয়। এসব ওজন ১১ কেজি ৭৩৮ দশমিক ৮১ গ্রাম। যার আনুমানিক মূল্য ৮ কোটি ৫৫ লাখ ৫৮ হাজার ৬৫ টাকা।

বাংলাদেশ সময়: ২৩৩৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa