ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

জাতীয়

আসামি ছিনতাই: দুর্বলতার ফাঁক-ফোকর দেখছেন স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
আসামি ছিনতাই: দুর্বলতার ফাঁক-ফোকর দেখছেন স্বরাষ্ট্রমন্ত্রী

গাজীপুর: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, পুলিশের হাত থেকে আসামি ছিনিয়ে নেওয়ার বিষয়ে অস্বীকার করার কিছুই নেই। তারা দীর্ঘদিন ধরে পরিকল্পনা করেই কাণ্ডটি ঘটিয়েছে।

 

মঙ্গলবার (২৯ নভেম্বর) গাজীপুরের কাশিমপুর কারা কমপ্লেক্সে ৬০তম কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স সম্পন্নকারী প্রশিক্ষণার্থীদের শপথ এবং কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, আমাদের দুর্বলতা ছিল। দুর্বলতার ফাঁক-ফোকর দিয়েই এরা বেরিয়ে গেছে। এ দুর্বলতা কে তৈরি করেছিল, কারা এজন্য দায়ী, কারা এই সুযোগ-সুবিধা ওভারলুক করেছে, কিংবা কার গাফিলতি আছে, সেসবের জন্য দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্ট এলে সে অনুযায়ী আমরা ব্যবস্থা নেব।  

তিনি আরও বলেন, কাশিমপুর কারাগারে জঙ্গিরা থাকে। এ জঙ্গিদের নিয়ে আপনারা যেমন উদ্বিগ্ন, আমরাও তাদের নিয়ে উদ্বিগ্ন। এখানেও কারো কোন রকম গ্যাপ আছে কি না তাও আমরা খতিয়ে দেখছি। কারো যদি গাফিলতি-দুর্বলতা পাওয়া যায়, সে অনুযায়ী আমরা তাদের বিচারের আওতায় আনব।  

প্রধান অতিথি অনুষ্ঠানস্থলে পৌঁছে প্রথমে খোলা জিপে প্যারেড গ্রাউন্ড কুচকাওয়াজ পরিদর্শন করেন। পরে নবীন কারারক্ষীদের শপথ গ্রহণ, মার্চ পাস্ট, কুচকাওয়াজ এবং আন আর্মড কমব্যাট ও পিটি ডিসপ্লে উপভোগ করেন।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী মন্ত্রণালয়ের (সুরক্ষা সেবা বিভাগের) সচিব মো. আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী হোসেন, কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম আনিসুল হক, গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান, কারা উপ-মহাপরিদর্শক এ কে এম ফজলুল হক, মো. জাহাঙ্গীর কবির, কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর সিনিয়র জেল সুপার মো. আমিরুল ইসলাম, কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারের সুপার হালিমা খাতুন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২।  
আরএস/আরএইচ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa