ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে রাইস মিল মালিকের জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
মাদারীপুরে রাইস মিল মালিকের জেল-জরিমানা

মাদারীপুর: মাদারীপুরে একটি রাইস মিলে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর ও কৃষি বিপণণ অধিদপ্তর অভিযান পরিচালনা করেছে। এ সময় বিভিন্ন কোম্পানির বস্তায় চাল প্যাকেটজাত করে বিক্রির দায়ে মিল মালিকের ১৫ দিনের জেল ও এক লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

 

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে সদর উপজেলার কলাবাড়ি এলাকায় এ অভিযান চালানো হয়।
 
দণ্ডপ্রাপ্ত শাহাদাৎ হোসেন (৩৯) ‘বিসমিল্লাহ এগ্রো ফুড লিমিটেড’-এর চেয়ারম্যান ও শহরের বাগেরপাড় এলাকার হাবিবুর রহমান হাওলাদারের ছেলে।

জানা গেছে, ‘বিসমিল্লাহ এগ্রো ফুড লিমিটেড’ রাইস মিলে বিভিন্ন কোম্পানির বস্তায় চাল প্যাকেটজাত করে বাজারজাত করে আসছে এমন অভিযোগে সেখানে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস ও কৃষি বিপণণ অধিদপ্তর-এর মার্কেটিং অফিসার বাবুল হোসেনসহ সঙ্গীয় সদস্যরা।  

এ সময় ৬৩৩ বস্তা সরকার নিষিদ্ধ মিনিকেট চাল ও ৫৭৮টি বিভিন্ন কোম্পানীর খালি বস্তা জব্দ করা হয়।  

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শাহাদাৎ হোসেনকে ১৫ দিনের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো দুইমাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাঈনউদ্দিন জানান, 'অন্য কোম্পানির বস্তায় চাল বাজারজাত করে সাধারণ ক্রেতাদের সাথে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছে এমন অভিযোগের পরিপ্রেক্ষিতেই অভিযুক্ত মালিককে জেল ও জরিমানা করা হয়। এমন অপরাধের সাথে জড়িত বাকিদেরও আইনের আওতায় আনার কথাও জানান তিনি। '

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।