ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈশ্বরগঞ্জে জাল নোট তৈরির সরঞ্জামসহ আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
ঈশ্বরগঞ্জে জাল নোট তৈরির সরঞ্জামসহ আটক ৩

ময়মনসিংহ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার রাজীবপুর ইউনিয়নের বৃ-দেবস্থান গ্রামে অভিযান পরিচালনা করে প্রায় ২৫ লাখ জাল টাকার নোট ও সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় দুই শিশু ও তাদের নানা মো. কাশেম মিয়াকে (৬৫) আটক করা হয়েছে।

শনিবার (২৬ নভেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পীরজাদা শেখ মোহাম্মদ মোস্তাছিনুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এ ঘটনার মূলহোতারা পলাতক রয়েছেন। তাদের আটক করার চেষ্টা চলছে। তবে আটক শিশুদের বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ জানায়, বৃ-দেবস্থান গ্রামের দুই শিশু এক হাজার টাকার নোটের বান্ডিল নিয়ে ঈশ্বরগঞ্জ পৌর শহরে সিলভার পট্টির একটি মিষ্টির দোকান থেকে কিছু মিষ্টি কিনে দোকানিকে একটি নোট দেয়। এ সময় শিশুদের হাতে এক হাজার টাকা নোটের বান্ডিল দেখে স্থানীয়দের সন্দেহ হয়। পরে তাদের আটকে রেখে থানায় খবর দেওয়া হয়।

ঘটনার খবর পেয়ে পুলিশ এসে ওই শিশুদের নিয়ে বৃ-দেবস্থান গ্রামে তাদের নানা আবুল কাশেম মিয়ার বাড়িতে যায়। এ সময় তাদের জিজ্ঞাসাবাদে একটি চালা ঘরের বালি খুঁড়ে ব্যাগ ভর্তি ২৪টি এক হাজার টাকা নোটের বান্ডিল জব্দ করে। এর প্রতিটি বান্ডিলে একশটি করে হাজারের জাল নোট রয়েছে।

পরে অপর একটি ঘরের সিলিং থেকে টাকা তৈরির নিরাপত্তা সূতার মতো দেখতে দুই বান্ডিল কাগজ জব্দ করেন ঈশ্বরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আশরাফুল।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad