ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশে এখন আর কোনো মানুষ না খেয়ে থাকে না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
দেশে এখন আর কোনো মানুষ না খেয়ে থাকে না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

রাজশাহী: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, প্রান্তিক মানুষের সুখে-দুখে আমরা সব সময়ই পাশে আছি। দেশের মধ্যে এখন আর কোনো মানুষ না খেয়ে থাকে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশের মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন করেছেন।
   
শনিবার (২৬ নভেম্বর) দুপুরে রাজশাহীর বাঘার আড়ানীতে থাকা প্রতিমন্ত্রীর নিজ বাসভবনে নদী ভাঙন কবলিত এলাকার অসহায় দুস্থ মানুষের জন্য সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।  

উপজেলা প্রশাসনের আয়োজনে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুনর্বাসন কার্যক্রমের আওতায় দুস্থ মানুষের হাতে এই আর্থিক সহায়তার চেক তুলে দেওয়া হয়।

চেক বিতরণ শেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, সরকারের সদিচ্ছা যদি না থাকে, তা হলে সহায়তা দেওয়া যায় না। প্রধানমন্ত্রীর সদিচ্ছা আছে বলেই আজকে তৃণমূলের ৪৮টি পরিবারকে ৫০ হাজার টাকা করে ২৪ লাখ টাকা আমরা আর্থিক সহায়তা হিসেবে পৌঁছে দিতে পেরেছি।
    
বৈশ্বিক অর্থনীতিতে মন্দা চলছে উল্লেখ করে সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এই প্রতিমন্ত্রী বলেন, চারিদিকে প্রকট সংকট চলছে। কিন্তু অর্থনৈতিকভাবে আমাদের দেশ এখনও অনেক ভালো অবস্থানে আছে। গেল দুই বছর করোনাকালীন কিছুটা সমস্যা হলেও এখন আর তেমন কোনো সমস্যা নেই।

আর সারাবিশ্বেই এখন খাদ্য বিপর্যয় চলছে। এরপরও আমাদের দেশে খাদ্যের সমস্যা নেই। এখন খাদ্যে আমরা স্বয়ংসম্পূর্ণ। এবার চট্টগ্রামের মতো এলাকায় ধানের বাম্পার ফলন হয়েছে। আগে প্রতি বিঘায় যেখানে ৮ থেকে ১০ মণ ধান হতো, এখন সেখানে হয় ২০ থেকে ২২ মণ।

সরকার সব পণ্যের ন্যায্যমূল্য নির্ধারণ করে দিয়েছে জানিয়ে তিনি বলেন, যারা পণ্য কিনতে পারে না, তাদের জন্য ভর্তুকির ব্যবস্থা করেছে সরকার। বাংলাদেশ পৃথিবীর মধ্যে একটি উজ্জ্বল নক্ষত্র, বর্তমানে দেশ যে অবস্থায় আছে, এভাবে চললেও গত ১০ বছরের চেয়েও বেশি উন্নয়ন হবে বলেও এ সময় দাবি করেন তিনি।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক নেতারা, নদী ভাঙন কবলিত এলাকার দুস্থ অসহায় মানুষসহ অনেকেই উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ