ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধামরাইয়ে অবৈধ দুই সিসা কারখানা ধ্বংস, ইটভাটাকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
ধামরাইয়ে অবৈধ দুই সিসা কারখানা ধ্বংস, ইটভাটাকে জরিমানা

সাভার (ঢাকা): ঢাকার ধামরাইয়ে অভিযান চালিয়ে ব্যাটারি পুড়িয়ে সিসা তৈরির ২টি অবৈধ কারখানা ধ্বংস ও একটি ইটভাটাকে ৫ লাখ টাকা জরিমানা করেছে ধামরাই উপজেলা প্রশাসন।

শনিবার (২৬ নভেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন ধামরাই উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসাইন মোহাম্মদ হাই জকী।

উপজেলা প্রশাসন জানায়, অভিযানে ধামরাই উপজেলার বাইশাকান্দা ইউনিয়নের রগুনাথপুর এলাকার দুইটি সিসা কারখানা ধবংস করা হয়। এরমধ্যে একটি কারখানাকে একলাখ টাকা জরিমানাও করা হয়। এছাড়া উপজেলার ভাড়ারিয়া ইউনিয়নে এইচ এম বি ব্রিকসকে ৫ লাখ টাকা জরিমানা হয়।

এ বিষয়ে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, পরিবেশ অধিদফতরের ছাড়পত্র ছাড়া অবৈধভাবে পরিচালিত ব্যাটারি পুড়িয়ে সিসা তৈরির কারখানায় অভিযান পরিচালিত হয়। অভিযানে পরিবেশের ক্ষতিসহ বিভিন্ন অভিযোগে ২টি সীসা কারখানা ধ্বংসসহ একটি সিসা কারখানাকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, ভাড়ারিয়া ইউনিয়নের অনুমোদনবিহীন ইটভাটা মেসার্স এইচ এম বি ব্রিকস-এর চুল্লি ভেঙে দেওয়া হয় এবং আইনগত ভাবে নিষিদ্ধ স্থানে ভাটা স্থাপনের জন্য ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ অনুযায়ী ৫ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
এসএফ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।