ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

গান গেয়ে মেয়রের কাছে মাঠ চাইলেন সংসদ সদস্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
গান গেয়ে মেয়রের কাছে মাঠ চাইলেন সংসদ সদস্য

 

 

ঢাকা: ‘তোরা যে যা বলিস ভাই, আমার সোনার হরিণ চাই, আমার খেলার মাঠ চাই’—বক্তব্যের মধ্যে হঠাৎ এই গান গেয়ে উঠলেন ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লাহ। পাশেই বসা ছিলেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম।

মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলে মিরপুর-১১ নম্বর সেকশনের প্যারিস রোড সংলগ্ন মাঠে ডিএনসিসির উদ্যোগে বড় পর্দায় মাসব্যাপী বিশ্বকাপ ফুটবল দেখার আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠানে মেয়রের কাছ এভাবেই মাঠের দাবি জানান স্থানীয় এই সংসদ সদস্য।

তিনি বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩ নম্বর ওয়ার্ডের সোনার হরিণ হলো এই মাঠ। এই মাঠে শিশুরা খেলবে, বয়স্করা হাঁটবে। মাঠে শিশুদের জন্য রাইড দেবে সিটি করপোরেশন। মেয়রের কাছে আমাদের দাবি—এই মাঠ যেন কোনোভাবেই দখলদারদের হাতে না যায়। সবার জন্য উন্মুক্ত এই মাঠে যেন শিশুরা খেলতে পারে। মেয়র চারদিকে গ্রিল করে দেবেন, যাতে বাইরে দেখতে সুন্দর হয়।

ইলিয়াস উদ্দিন মোল্লাহ বলেন, মাঠে এমন পরিবেশ যেন থাকে, যেখানে গাছ-গাছালি থাকে, ওয়াকওয়ে থাকে, বাচ্চাদের খেলার উপকরণ, খেলার পর্যাপ্ত জায়গা যেন থাকে.... এমন একটি মাঠ হিসেবে প্যারিস রোড সংলগ্ন মাঠটি মেয়রের কাছে আমরা চাই।

মিরপুরের এই সংসদ সদস্য আরও বলেন, আমাদের এলাকার মানুষের ডায়াবেটিকসহ নানান রোগ ব্যাধি হচ্ছে। তাদের কোথাও হাঁটার ব্যবস্থা নেই। বয়স্ক মানুষদের নানান রোগ থেকে ভালো থাকতে হাঁটার জায়গার ব্যবস্থা করতে হবে। তাই মেয়রের কাছে আমাদের আবেদন সুন্দর পরিবেশে এই মাঠটি রূপান্তর করার।

তিনি বলেন, বড় পর্দায় মাঠে একসাথে বিপুলসংখ্যক মানুষ খেলা দেখার কারণে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। শিশুদের আনন্দের কথা ভাবতে হবে। তাদের জন্য খেলার মাঠের ব্যবস্থা করতে হবে। এই প্যারিস রোড মাঠ প্লট হিসেবে বরাদ্দ দেওয়া হয়েছিল। এখানে কিছুতেই প্লট বরাদ্দ দেওয়া যাবে না। প্লট যারা পেয়েছিলেন তাদের জন্য অন্য জায়গায় প্লটের ব্যবস্থা করা হবে। এটি খেলাধুলার জন্য মাঠ হিসেবেই থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আতিকুল ইসলাম ছাড়াও আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কাজী জহিরুল ইসলাম মানিক, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জামাল মোস্তফা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩৩৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।