ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিএনপি নেতার অফিস থেকে ৮ ককটেল উদ্ধার, আটক ১৭

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
বিএনপি নেতার অফিস থেকে ৮ ককটেল উদ্ধার, আটক ১৭ বিএনপি নেতার অফিসে ব্যাগে রাখা ৮টি ককটেল উদ্ধার করে পুলিশ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ বিএনপি'র আহ্বায়ক ওবায়েদ পাঠানের অফিসে তল্লাশি চালিয়ে রান্নাঘর থেকে ৮টি ককটেল উদ্ধার করেছে পুলিশ।  

এ ঘটনায় স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সভাপতি ও যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আতিক হাসান মুক্তা (৩৭) ও বিএনপি কর্মী আনারুল ইসলাম (৩৫) কে আটক করা হয়েছে।

এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে পুলিশ। এদিকে শিবগঞ্জে ককটেলসহ ১৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

এর আগে মঙ্গলবার বিকালে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তারেক রহমানের স্বদেশ প্রত্যাবর্তনসহ ৪ দফা দাবিতে চাঁপাইনবাবগঞ্জে বিএনপি’র একাংশ বিক্ষোভ মিছিলের আয়োজন করে।  

মিছিলে এক পযার্য়ে পুলিশের সাথে বিএনপি কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময়ে অভিযান চালিয়ে দুই বিএনপি নেতাকর্মীসহ ককটেল উদ্ধার করে পুলিশ।  

সদর মডেল থানার ওসি এ কে এম আলমগীর জাহান বলেন,মঙ্গলবার বিকাল সাড়ে ৪ টার দিকে বিক্ষোভ মিছিল বের করার সময় বিএনপি’র দু’পক্ষের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হলে পুলিশ তাদের থামাতে লাঠিচার্জ করে। এসময় নেতাকর্মীরা দিকবিদিক ছুটোছুটি শুরু করেন এবং এলাকার দোকানপাট বন্ধ হয়ে যায়। ঘটনার পর উপজেলা বিএনপির আহ্বায়ক ওবায়েদ পাঠানের বাতেন খাঁর মোড়স্থ ব্যক্তিগত অফিসে পুলিশ তল্লাশি চালায়।  তল্লাশির সময় ওবায়েদ পাঠানের অফিসের রান্নাঘর থেকে ৮ টি ককটেল উদ্ধার করে পুলিশ।  

ওসি আরও জানান, ককটেলগুলো বিশৃঙ্খলা সৃষ্টির জন্য রাখা হয়েছিল। এ ঘটনার সাথে জড়িত স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সভাপতি ও যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আতিক হাসান মুক্তা (৩৭) ও বিএনপি কর্মী আনারুল ইসলাম (৩৫) কে আটক করা হয়েছে এবং এ ঘটনায় ৩ পুলিশ সদস্য আহত হয়েছে।  এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

অপরদিকে শিবগঞ্জ উপজেলার রানিহাটি এলাকা থেকে গোপন বৈঠক করার সময় নাশকতার অভিযোগে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ১৫ নেতাকর্মীকে আটক করে পুলিশ।  

তাৎক্ষণিকভাবে আটককৃতদের নাম ঠিকানা জানাতে পারেননি ওসি।  

শিবগঞ্জ থানার ওসি চৌধুরী  জোবায়ের হোসেন জানান, বৈঠকের স্থান থেকে সাতটি ককটেল উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ২১.৪৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।