ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাপান দূতাবাসে শিল্পী কিবরিয়ার প্রদর্শনী উদ্বোধন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
জাপান দূতাবাসে শিল্পী কিবরিয়ার প্রদর্শনী উদ্বোধন

ঢাকা: বাংলাদেশ-জাপান কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৫০তম বার্ষিকী স্মরণে ঢাকার জাপান দূতাবাসে শিল্পী মোহাম্মদ কিবরিয়ার একটি প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১৮ নভেম্বর) ‘কিবরিয়া-এ রেট্রোস্পেকটিভ’ শীর্ষক এ প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

সোসাইটি ফর প্রমোশন অব বাংলাদেশ আর্ট (এসপিবিএ) ও দুর্জয় বাংলাদেশ ফাউন্ডেশনের সহযোগিতায় এ প্রদর্শনীর আয়োজন করা হয়। এতে শিল্পী কিবরিয়ার সেরা ৫০টি শিল্প প্রদর্শিত হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। এছাড়া উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, এসপিবিএ চেয়ারম্যান অঞ্জন চৌধুরী, দুর্জয় বাংলাদেশ ফাউন্ডেশনের সৈয়দ দুর্জয় রহমান।

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য দেন জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি। শিল্পী কিবরিয়া ১৯৫৯ থেকে ১৯৬২ সাল পর্যন্ত টোকিও ইউনিভার্সিটি অব আর্টসে অধ্যয়ন করার জন্য জাপান সরকারের কাছ থেকে একটি বৃত্তি পেয়েছিলেন। জাপানে থাকাকালীন কিবরিয়া জাপানি শিল্পীদের কাছ থেকে জাপানি নন্দনতত্ত্ব দ্বারা ব্যাপকভাবে প্রভাবিত হয়েছিলেন। প্রদর্শনীটি শুধুমাত্র আমন্ত্রিত অতিথিদের জন্য আগামী ২০ নভেম্বর পর্যন্ত উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ০৯১৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।