ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুর্গাপুর পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থীর জয়

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
দুর্গাপুর পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থীর জয়

রাজশাহী: রাজশাহীর দুর্গাপুর পৌরসভা উপ-নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাজেদুর রহমান মিঠু (নৌকা) মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি সদ্য প্রয়াত মেয়র তোফাজ্জল হোসেনের ছোট ছেলে।

 

ইভিএমে ভোটগ্রহণ শেষে বুধবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার আবুল হোসেন বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন।

রিটার্নিং কর্মকর্তা জানান, দুর্গাপুর পৌরসভার মেয়র পদের উপ-নির্বাচনে ৮ হাজার ৫৪৯ ভোট পেয়ে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী সাজেদুর রহমান মিঠু মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী জার্জিস হোসেন সোহেল (জগ) ভোট পেয়েছে ৩ হাজার ৬৯৪। অন্যদিকে মোবাইলফোন প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেন ২৬২ ভোট এবং নারিকেল গাছ প্রতীক নিয়ে অপর প্রতিদ্বন্দ্বী  জিয়াউল হক ১০৯ ভোট পেয়েছেন।

এর আগে সর্বশেষ ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি রাজশাহীর দুর্গাপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন তোফাজ্জল হোসেন। গত ২১ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় রাজধানী ঢাকার একটি হাসপাতালে মেয়র তোফাজ্জল হোসেনের মৃত্যু হয়। এরপর নির্বাচন কমিশন থেকে দুর্গাপুর পৌরসভার মেয়র পদটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
এসএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।