ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মহেশখালীতে ঘরে আগুন লেগে শিশুর মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
মহেশখালীতে ঘরে আগুন লেগে শিশুর মৃত্যু প্রতীকী ছবি

কক্সবাজার: কক্সবাজারের মহেশখালীতে অগ্নিকাণ্ডে দ্বগ্ধ এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় ভস্মিভূত হয়েছে দুই সহোদরের বসত ঘর।

সোমবার (১৪ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের মোহাম্মদপুর তেলিপাড়ায় এ ঘটনা ঘটে।  

মৃত শিশুর নাম আহাম্মদ হোসেন সাবিত (৬)। সাবিত ওই  ইউনিয়নের মোহাম্মদপুর তেলিপাড়ার মোহাম্মদ হোসেনের ছেলে।

অগ্নিকাণ্ডে মোহাম্মদ হোসেন এবং তার এক ভাইয়ের বাড়ি সম্পূর্ণ ভস্মিভূত হয়েছে। প্রাথমিকভাবে আনুমানিক ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হয়েছে।

মহেশখালী থানার ওসি প্রনব কুমার চৌধুরী স্থানীয়দের বরাত দিয়ে বলেন, গত ৯ নভেম্বর বিদ্যুৎ বিল বকেয়া থাকার কারণে ছোট মহেশখালী ইউনিয়নের তেলিপাড়ার মোহাম্মদ হোসেনের বাড়ির সংযোগ বিচ্ছিন্ন করে দেন পল্লী বিদ্যুতের কর্মিরা। সোমবার দুপুরে মোহাম্মদ হোসেনের স্ত্রী বাড়ীর বাইরে অবস্থান করার সময় তাদের শিশু সন্তান আহাম্মদ হোসেন সাবিত না অন্ধকারাচ্ছন্ন ঘরে গ্যাস লাইটার দিয়ে কেরোসিনের বাতি (চেরাগ) জ্বালানোর চেষ্টা করে। এ সময় ঘরের ভেতর কাপড়-চোপড়ে আগুন লেগে যায়।

তিনি বলেন, আগুন দেখে ভয়ে অবুজ শিশু সাবিত খাটের নিচে লুকিয়ে পড়ে। পরে আগুন দেখে মা দৌড়ে ঘরে ঢুকে খোঁজ করে সন্ধান পায়নি। এর মধ্যে আগুনের শিখা পাশের মোহাম্মদ হোসেনের ঘরেও ছড়িয়ে পড়ে।  

ওসি বলেন, আগুন লাগার খবর পেয়ে মহেশখালী উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনের একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে। পরে ১৫/২০ মিনিট চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। এ সময় খাটের নিচ থেকে শিশু আহাম্মদ হোসেন সাবিতের মরদেহ উদ্ধার করা হয়।

এদিকে সোমবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছেন মহেশখালীর ইউএনও ইয়াছিন আরাফাত, ওসি প্রনব কুমার চৌধুরী ও ছোট মহেশখালী ইউপি চেয়ারম্যান মাঈদুল ইসলাম রিয়ান সিকদারসহ প্রশাসনের কর্মকর্তারা। এ সময় ইউএনও ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
এসবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।