ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঢাকার রাস্তায় কারা এই বিদেশি তরুণ?

মাছুম কামাল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
ঢাকার রাস্তায় কারা এই বিদেশি তরুণ?

ঢাকা: ঢাকার রাস্তায় বিদেশিদের দেখা যায় হরহামেশাই। তবে এবার রমনা পার্কে দেখা মিলল চার বন্ধুর।

এসেছিলেন বাংলাদেশে অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশ নিতে। প্রতিযোগিতা শেষ, তাই ঘুরতে বেরিয়েছেন এই চার তরুণ। এরা হলেন মার্টিন, ডেনিস, ক্রিস্টিয়ান এবং আলেক্স।

কথা বলে জানা গেলো তারা ৪ জনই ইউরোপের দেশ রোমানিয়া থেকে এসেছেন। সেখানকার একটি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সাইন্সে পড়াশুনা করছেন।

কথা হয় মার্টিনের সঙ্গে। মৃদুভাষী রোমানিয়ানের কাছে জানতে চাইলে বলেন, বাংলাদেশে আমরা এসেছি ১ সপ্তাহ হবে। মূলত আইসিপিসিতে অংশ নিতেই এসেছি। আজই (১১ নভেম্বর)এদেশে আমাদের শেষ দিন। তাই ভাবলাম আশপাশটা একটু ঘুরে দেখি। এর আগে আমরা পুরান ঢাকায় গিয়েছিলাম এবং সেখানে বিরিয়ানি খেয়েছি। এটা দারুণ!

পাশেই যুবলীগের সমাবেশ হচ্ছিল। সেখানে পল্লীগীতি চলছিল মাইকে। ডেনিস নামের আরেকজন বাংলানিউজকে বলেন, প্রথমে আমি ভেবেছিলাম কোনো কনসার্ট হচ্ছে। সেখানে উচ্চস্বরে গান বাজছিল। আমার কাছে দারুণ লাগলো ব্যাপারটা। জানতাম না যে ওটা পলিটিক্যাল প্রোগ্রাম।

বাংলাদেশে ঘুরতে পেরে কেমন লাগছে এমন প্রশ্নে আরেক বন্ধু ক্রিস্টিয়ান বলেন, দারুণ। আমরা ঠিকঠাক চিনতে পারছিলাম না। লোকেরা আমাদের সাহায্য করেছে। তারা দারুণ আন্তরিক।

সুযোগ পেলে ভবিষ্যতেও বাংলাদেশে আসতে চান কিনা এমন প্রশ্নে আলেক্স বাংলানিউজকে বলেন, সত্যি বলতে এটা আমি ভেবে দেখিনি, আমি নিশ্চিত নই। কিন্তু বাংলাদেশে অনেক ঐতিহাসিক জায়গা আছে বলে শুনেছি। সেসব জায়গায় ঘুরতে পারলে বিষয়টা মন্দ হবে না।

আজ রাতেই একটি ফ্লাইটে রোমানিয়ায় ফেরত যাবার কথা এই চার তরুণের।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, ১১ নভেম্বর, ২০২২
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।