ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পূর্বাচলের প্লট অতিদ্রুত বুঝিয়ে দেওয়া হবে: প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
পূর্বাচলের প্লট অতিদ্রুত বুঝিয়ে দেওয়া হবে: প্রতিমন্ত্রী

ঢাকা: পূর্বাচলের যে সব প্লট মামলার কারণে বুঝিয়ে দেওয়া হচ্ছে না অতিদ্রুত তাদের বরাদ্দ দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

রোববার (৬ নভেম্বর) জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগের সদস্য শামীম ওসমানের এক প্রশ্নের উত্তরে গৃহায়ন ও গনপূর্ত প্রতিমন্ত্রী এ কথা জানান।

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।  

শামীম ওসমান তার প্রশ্নে পূর্বাচলে টাকা দিয়ে অনেকে প্লট বরাদ্দ পাচ্ছে না তাদের ব্যাপারে কি করা হবে জানতে চান।

শরীফ আহমেদ বলেন, আমরা পূর্বাচলে ১২০টি প্রাতিষ্ঠানিক প্লট অনুমোদন করে দিয়েছি। মামলার সমস্যা নাই আমরা এই প্লট অনুমোদন দিতে পেরেছি। বিশেষ একটি এনজিও ও পরিবেশবাদী সংগঠন প্রাতিষ্ঠানিক প্লটের বিরুদ্ধে মামলা করেছে। এটা নিয়ে আমি ও সচিব অ্যাটর্নি জেনারেলের সঙ্গে কথা বলেছি। তাদের সঙ্গে কথা বলে যারা প্লটের টাকা দিয়েছেন অতিদ্রুত তাদের বরাদ্দ পাওয়ার ব্যবস্থা করা হবে।

গ্রামের মানুষের জন্য উপজেলা পর্যায়ে স্বল্পমূল্যে আবাসিক ফ্ল্যাটের ব্যবস্থা করা যায় কি না আওয়ামী লীগের সদস্য শহীদুজ্জামান সরকারের এক সম্পূরক প্রশ্নের উত্তরে গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, বিভিন্ন জেলা উপজেলা থেকে বা শহর থেকে সাধারণ মানুষের চাপ কমানোর লক্ষ্যে বিভিন্ন জেলা-উপজেলা পর্যায়ে স্বল্প সুদে আবাসিক ফ্ল্যাট নির্মাণের কাজ আমরা শুরু করেছি। এই কাজ আগামীতেও চলমান থাকবে।

আওয়ামী লীগের সদস্য অসিম কুমার উকিলের এক সম্পূরক প্রশ্নের উত্তরে গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী বলেন, আমরা রেট সিডিউল অনুমোদন করে দিয়েছি। পরবর্তীতে যে টেন্ডার হবে যে সব সামগ্রী দিয়ে নির্মাণ কাজ করা হয় তা বর্তমান রেটে হবে। সিডিউলে নতুন রেটে টেন্ডার হচ্ছে। আর যে সব কজ চলমান আছে বা আংশিক হয়েছে সে সব কাজের সঙ্গে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে আমরা সমাধন করবো।  

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
এসকে/এসএ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।