ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

কালিগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাময়িক বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
কালিগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাময়িক বরখাস্ত আব্দুল্লাহ আল মামুন

সাতক্ষীরা: সামাজিক নিরাপত্তা কর্মসূচির সাড়ে তিন হাজার উপকারভোগীর ভাতার টাকা মোবাইল নাম্বার পরিবর্তন করে অন্য নাম্বারে পাঠানোর অভিযোগে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

গত বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক চিঠিতে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

জানা গেছে, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন কালিগঞ্জে যোগদানের পর থেকে উপকারভোগীদের ভাতার টাকা অন্য নাম্বারে চলে যাওয়ায় ভাতা প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছিলেন ভাতাভোগীরা। অসহায় ভুক্তভোগীরা অফিসে গিয়ে তাদের সমস্যার বিষয়টি জানালেও কোনো সুরাহা হয়নি।

একপর্যায়ে ভাতা না পেয়ে ক্ষুব্ধ ভুক্তভোগীরা উপজেলা সমাজসেবা অফিস ঘেরাও করে বিক্ষোভ করেন। পরে এ বিষয়ে সমাজসেবা অধিদপ্তরের একটি দল তদন্ত করে অভিযোগের সত্যতা পান। সমাজসেবা অফিসের আইডি পাসওয়ার্ড সমাজসেবা কর্মকর্তা আব্দুল্যাহ আল মামুন এর নিয়ন্ত্রণে থাকার কথা থাকলেও আইডি পাসওয়ার্ড তার অফিসের সব স্টাফের সঙ্গে শেয়ার করেন তিনি।

এভাবে পরিকল্পিতভাবে অসহায় দরিদ্র ৩৫০০ উপকারভোগীর টাকা অন্য নাম্বারে পাঠানো হয়।

এই অপকর্মের সঙ্গে সমাজসেবা কর্মকর্তার পাশাপাশি তার অফিসের কিছু স্টাফও জড়িত আছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।