ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

৩৬ ঘণ্টা পর বরগুনায় বাস চলাচল স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
৩৬ ঘণ্টা পর বরগুনায় বাস চলাচল স্বাভাবিক

বরগুনা: ৩৬ ঘণ্টা বন্ধ থাকার পর বরগুনায় সব ধরনের যাত্রীবাহী বাস চলাচল শুরু হয়েছে। সড়কে অবৈধ যানবাহন বন্ধের দাবিতে জেলায় গতকাল শুক্রবার (৪ নভেম্বর) সকাল ৬টা থেকে শনিবার (৫ নভেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত বাস চলাচল বন্ধ ছিল।

সন্ধ্যা ৬টা থেকে বরগুনা থেকে সকল দূরপাল্লার বাস চলাচল স্বাভাবিক হয়।

সড়কে থ্রি হুইলার ও অটোরিকশা চলাচল বন্ধের দাবিতে বরগুনায় দুদিনের জন্য সব ধরনের যাত্রীবাহী বাস চলাচল বন্ধ ঘোষণা করে বরগুনা জেলা বাস মালিক সমিতি। এ দুদিন লঞ্চ শ্রমিকরাও বেতন ভাতা বাড়ানোর দাবিতে লঞ্চ ধর্মঘটের ডাক দেন।

বাস মালিকরা বলছেন, অটোরিকশা চলাচলের কারণে সড়কে দুর্ঘটনা বেশি হয়। এতে সাধারণ মানুষের জানমালের ক্ষয়ক্ষতি যেমন হয় তেমনি পরিবহন ব্যবসায়ীদের ক্ষতি হয়। তাই তারা এই ধর্মঘট ডেকেছেন।

বাস বন্ধের কারণে ভোগান্তি পোহাতে হয় সাপ্তাহিক ছুটি শেষে অন্য জেলায় কর্মস্থলে ফেরা কর্মজীবী মানুষদের।

সন্ধ্যা থেকে বাস চলাচল শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করেন বরগুনা জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. ছগির হোসেন। তিনি বলেন, শনিবার সকালেই টিকিট কাউন্টারগুলো খুলে দেওয়া হয়। সন্ধ্যা থেকে বাস চলাচল শুরু হয়েছে। দূরপাল্লার বাস চলছে।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।