ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিচারপতি মানিকের ওপর হামলার ঘটনায় বিচার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
বিচারপতি মানিকের ওপর হামলার ঘটনায় বিচার দাবি

ঢাকা: সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলা ও প্রাণনাশের চেষ্টার ঘটনায় হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও তদন্ত করে বিচারের দাবি জানানো হয়েছে।

শুক্রবার (৪ নভেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেসা মুজিব গবেষণা কেন্দ্র আয়োজিত এক প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, আমরা হিংসা, বিদ্বেষ ও সংঘাত চাই না। আমরা সম্প্রীতির বন্ধন চাই। আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর যে হামলা হয়েছে সেটি নিন্দাজনক। পথে পেয়ে একজনের ওপর হামলা করা ঘৃণিত কাজ। এটা যে দলই করুক না কেন, এটা আমরা কারও কাছেই প্রত্যাশা করি না।

সমাবেশে উপস্থিত থেকে সংসদ সদস্য (নেত্রকোনা-৪) মমতাজ হোসেন চৌধুরী বলেন, শামসুদ্দিন চৌধুরী মানিক এ দেশের এক শ্রেষ্ঠ সন্তান। সেই মানিককে আজ বাংলার মাটিতে শুনতে হয় মাইনকা যায়, মাইনকা যায়। আমরা জানতে চাই, আপনারা কারা? আপনাদের কলিজা কী ঠাণ্ডা হয়নি? আপনারা ১৯৭৫ সালে চক্রান্ত করে জাতির পিতাকে হত্যা করেছেন, জাতীয় চার নেতাকে নৃশংসভাবে হত্যা করেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা ঘটিয়েছেন। আপনারা আসলে কী চান? আপনাদের যদি উদ্দেশ্য থাকে ক্ষমতায় আসবেন, সেটা ভালো কথা। কিন্তু মানুষ মেরে, মুক্তিযোদ্ধাদের গায়ে হাত দিয়ে আপনাদের কী লক্ষ্য সেটা জাতি জানতে চায়।

তিনি আরও বলেন, আমরা জানতে চাই এর আসল হোতা কে। ইতোমধ্যে সিসিটিভি ফুটেজের মাধ্যমে ১০ জনকে চিহ্নিত করা হয়েছে। আমরা চাই ওদের রিমান্ডে নিয়ে এর প্রকৃত উস্কানি দাতাকে খুঁজে তদন্ত করে সুষ্ঠু বিচার করা হোক।

সমাবেশে উপস্থিত ছিলেন- বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেসা মুজিব গবেষণা কেন্দ্রের সভাপতি অ্যাডভোকেট এবি এম বায়েজিদ, বাংলাদেশ আইনজীবী কল্যাণ ফোরামের সভাপতি অ্যাডভোকেট আজাদ মাহবুব, অ্যাডভোকেট প্রীতি শার্মা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২২
এমকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।