ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

গাজীপুরে ফিলিং স্টেশনে বিস্ফোরণে হতাহতের ঘটনায় মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
গাজীপুরে ফিলিং স্টেশনে বিস্ফোরণে হতাহতের ঘটনায় মামলা

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের বড়বাড়ী এলাকায় ফিলিং স্টেশনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকাণ্ডে ৪ জন নিহত হওয়ার ঘটনায় মামলা করেছে পুলিশ।

বুধবার (২৬ অক্টোবর) গাছা থানার উপ-পরিদর্শক আবদুল্লাহ ইবনে সাইদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

গাজীপুর মেট্রোপলিটন গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইব্রাহীম হোসেন জানান, গত ১৩ অক্টোবর সন্ধ্যায় বড়বাড়ী এলাকায় হাজী ওয়াহেদ আলী ফিলিং স্টেশনে ঝূঁকিপূর্ণ মেশিনের মাধ্যমে সিলিন্ডারে গ্যাস সরবরাহ ও সংরক্ষণ করার সময় কাভার্ড ভ্যানে থাকা সিলিন্ডার বিস্ফোরণ হয়ে অগ্নিকাণ্ডে ৫ জন দগ্ধ হন। তার মধ্যে ঢাকার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন বিভিন্ন সময় ৪ জনের মৃত্যু হয়। নিহতরা হলেন, আল-আমিন (২৪), আনোয়ারুল ইসলাম (২৮), মিঠু (২৬), পারভেজ (৩১)।  

এ ঘটনায় আহত সিরাজুল ইসলাম এখনো শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন।  

মামলায় হাজী ওয়াহেদ আলী ফিলিং স্টেশনের চেয়ারম্যান সালেহীন ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক মামুনুর রহমান, পরিচালক মোজাম্মেল হক সরকার, শাহরিয়ার মাহমুদ সিয়াম, নুসাইবা আলীম ঐশি ও সিলিন্ডারবাহী কভার্ড ভ্যানের মালিকসহ অজ্ঞাতপরিচয় আরও ৫/৬ জনকে আসামি করা হয়েছে।

ওসি আরও জানান, ফিলিং স্টেশন কর্তৃপক্ষের অবহেলা ও ত্রুটিযুক্ত ও ঝুঁকিপূর্ণ যন্ত্রাংশ ব্যবহার, ত্রুটিযুক্ত ডিসপেন্সার দিয়ে গ্যাস সিলিন্ডারে গ্যাস সরবরাহকালে এ দুর্ঘটনা ঘটে। এ বিষয়ে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২ 
আরএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।