ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘূর্ণিঝড় সিত্রাং

বরিশালে ৩ হাজারের বেশি স্থানে বিদ্যুতের তার ছিঁড়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
বরিশালে ৩ হাজারের বেশি স্থানে বিদ্যুতের তার ছিঁড়েছে ফাইল ছবি

বরিশাল: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বরিশাল জোনের আওতাধীন ৬টি পল্লী বিদ্যুৎ সমিতির ক্ষয়ক্ষতি হয়েছে ২ কোটি ৯৫ লাখ ৬৭ হাজার ১৩০ টাকার।

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাব কেটে যাওয়ার পর বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বাপবিবো) বরিশাল জোন প্রাথমিকভাবে তাদের ক্ষয়ক্ষতির একটি হিসাব তুলে ধরেছে।

বরিশালের বিভাগীয় কমিশনারসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সেই হিসাব পাঠানো হয়েছে। বাপবিবোর বরিশাল জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী দীপঙ্কর মন্ডল স্বাক্ষরিত এক স্মারক সূত্রে এসব তথ্য জানা গেছে।

এত বলা হয়েছে, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বরিশাল জোনের আওতায় ৬টি পল্লী বিদ্যুৎ সমিতির (বরিশাল-১, বরিশাল-২, পিরোজপুর, ঝালকাঠি, পটুয়াখাল ও ভোলা) প্রাথমিক তথ্য অনুযায়ী ক্ষয়ক্ষতির পরিমাণ ২ কোটি ৯৫ লাখ ৬৭ হাজার ১৩০ টাকা।

ঘূর্ণিঝড়ে বিভাগের ৬টি পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন এলাকায় মোট ৩৩২টি বিদ্যুতিক পোল ভেঙে গেছে, ৫৮২টি ক্রস আর্ম ভেঙেছে, ১১৯টি ট্রান্সফরমার নষ্ট হয়ে গেছে, ৩ হাজার ৮৩টি স্থানে তার ছিঁড়ে গেছে, ১ হাজার ৭১৪টি মিটার নষ্ট হয়েছে এবং ৪৯৫টি ইনসুলেটর ক্র্যাক হয়েছে।

দ্রুততম সময়ের মধ্যে ক্ষতিগ্রস্ত বৈদ্যুতিক লাইন চালুর জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকবল ও সংশ্লিষ্ট পল্লী বিদ্যুৎ সমিতির লোকবলের সমন্বয়ে ভাঙা পোল পরিবর্তনের কাজ চলছে বলে জানিয়েছে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের কারিগরি শাখা।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।