ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুর্গতদের খোঁজ নিতে ঝড়ের মধ্যে বেড়িবাঁধে এমপি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
দুর্গতদের খোঁজ নিতে ঝড়ের মধ্যে বেড়িবাঁধে এমপি!

বাগেরহাট: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ঝুঁকির মধ্যে থাকা সাধারণ মানুষের পাশে দাঁড়াতে শরণখোলায় অবস্থান করছেন বাগেরহাট-৪ আসনের (মোরেলগঞ্জ-শরণখোলা) এমপি অ্যাড. আমিরুল আলম মিলন। সোমাবার (২৪ অক্টোবর) বিকেল থেকে তিনি উপজেলার বিভিন্ন স্থানে দায়িত্বরত স্বেচ্ছাসেবকদের খোঁজ খবর নেন এবং স্থানীয়দের আশ্রয়কেন্দ্রে যাওয়ার অনুরোধ করেন।

পরে সন্ধ্যার আগ মুহূর্তে রায়েন্দা ফেরিঘাট এলাকার বেড়িবাঁধে যান প্রবীণ এই আওয়ামী লীগ নেতা। সেখানে বাঁধের পাশে থাকা মানুষের খোঁজ খবর নেন এবং দ্রুত আশ্রয় কেন্দ্রে যাওয়ার অনুরোধ করেন। নিজের গাড়ির মাইকে নিজেই আশ্রয়কেন্দ্রে যাওয়ার আহ্বান জানান তিনি।

এদিকে এমপির এমন আচরণে খুশি স্থানীয়রা। রায়েন্দা ফেরিঘাট এলাকার আব্দুল মালেক বলেন, ভাবছিলাম মরিবাঁচি, নিজের ঘরেই থাকব। কিন্তু এমপি সাহেব এসে কাঁদার মধ্যে হেঁটে আমাদের যেভাবে বুঝিয়ে বললেন, এভাবে কেউ কোনোদিন বলেনি। সন্ধ্যার পরই আমরা আশ্রয়ন কেন্দ্রে যাব।

গৃহবধূ নাসিমা বেগম বলেন, ঝড়-বন্যায় এমপি বাড়িতে আসেন তা আগে কোনোদিন দেখিনি। খুবই খুশি হয়েছি, ঝড়-বন্যা আল্লাহর হাতে, তারপরও এমপি বাড়িতে এসেছেন এজন্য আমরা খুব খুশি।

এমপি অ্যাড. আমিরুল আলম মিলন বলেন, ঘূর্ণিঝড়ের খবর পাওয়ার পর থেকে স্থানীয় জন প্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রেখেছি। ঝড়ে সাধারণ মানুষ খুবই ভীত-সন্ত্রস্ত ও সিদ্ধান্তহীনতায় ভোগেন। তাই ঝুঁকির মধ্যে থাকা লোকজনের আশ্রয় কেন্দ্রে যাওয়া নিশ্চিত করতে শরণখোলার বেশিরভাগ এলাকায় গেছি। নিজে মাইকিং করে তাদেরকে যাওয়ার জন্য অনুরোধ করেছি। উপজেলা প্রশাসনকে আশ্রয় কেন্দ্রগুলোতে সব ধরনের সুবিধা রাখতে বলা হয়েছে। ভবিষ্যতেও এভাবে সাধারণ মানুষের পাশে থাকার আশা ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।