ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাংলাদেশে খাদ্যে দুর্ভিক্ষ হবে না: কৃষিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
বাংলাদেশে খাদ্যে দুর্ভিক্ষ হবে না: কৃষিমন্ত্রী

টাঙ্গাইল: আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, আল্লাহর রহমতে আজকে যে বৃষ্টি হচ্ছে এটা কল্যাণের, এই বৃষ্টি মঙ্গলের। বাংলাদেশ সোনালি ধানে ভরে যাবে।

দেশে খাদ্যে দুর্ভিক্ষ হবে না। যথেষ্ট খাদ্য আমাদের মজুদ রয়েছে। পৃথিবীর অন্য দেশে হতে পারে, আমাদের যে খাদ্য রয়েছে আল্লাহ রাব্বুল আলামিন বড় কোনো দুর্যোগ না দিলে আমরা খাদ্য সংকটে পরবো না। দেশে কোনো হাহাকার নেই। আগামীতেও হবে না ইনশাল্লাহ।

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে টাঙ্গাইল সদর উপজেলার আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, দেশ থাকলে, সরকার থাকতে হবে। দেশের সার্বভৌমত্ব, দেশের আইনশৃঙ্খলা ও মানুষের নিরাপত্তায় পুলিশ থাকতে হবে। পুলিশ থাকবে না, এটা কি হয়।  

বিএনপিকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, তারা রেল লাইনে আগুন দেবে, বিদ্যুৎ লাইন কেটে দেবে, ঘরে আগুন দিয়ে জীবন্ত মানুষ মারবে, আর পুলিশ চুপ করে বসে থাকবে। আমরাও চুপ করে বসে থাকবো না।  

২০১৫ সালে তারা ৯০ দিন হরতাল দিয়েছিল। যেভাবে ঘরে ঢুকিয়েছিলাম, যেভাবে মাথা নিচু করে গুলশানের বাড়িতে গিয়েছিল, আগামী দিনেও সেইভাবে যেতে হবে। রাজপথ তাদের কাছে থাকবে না।

টাঙ্গাইল শহরের পৌর উদ্যানে আয়োজিত সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক।

এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, সদস্য এ বি এম রিয়াজুল কবির কাওছার। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সদস্য জোয়াহেরুল ইসলাম, বিশেষ বক্তা ছিলেন সংসদ সদস্য ছানোয়ার হোসেন।

সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আমিরুলের সভাপতিত্বে বক্তব্য দেন- সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, সংসদ সদস্য খান আহমেদ শুভ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলমগীর খান মেনু ও শামসুল হক, যুবলীগের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য মামুনুর রশিদ, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুভাষ চন্দ্র সাহা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।