ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ককটেল বিস্ফোরণ, মা ছেলেসহ তিনজনের নামে মামলা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
ককটেল বিস্ফোরণ, মা ছেলেসহ তিনজনের নামে মামলা  ঘটনাস্থল।

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের জিয়ানগর এলাকায় বসতবাড়িতে ককটেল বিস্ফোরণের ঘটনায় মা-ছেলেসহ তিনজনের নামে মামলা করেছে পুলিশ।  

রোববার (২৩ অক্টোবর) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার উপ পরিদর্শক (এসআই) জালাল উদ্দিন বাদী হয়ে বিস্ফোরকদ্রব্য আইনে মামলা দায়ের করেন।

 

মামলার বিবরণে জানা যায়, এলাকায় আধিপত্য বিস্তার ও নাশকতা সৃষ্টির লক্ষ্যে গতকাল শনিবার রাত পৌনে ৯টার দিকে জিয়ানগর এলাকায় মামলার প্রধান আসামি শহিদুল ইসলাম, তার মা ফাহমিনা বেগম ও বিটলু নামে এক ব্যক্তি ককটেল তৈরি ও বিস্ফোরক  মজুদ করেছিলেন। এ সময় একটি ককটেল বিস্ফোরণ হলে তাহমিনা বেগম ও তার ছেলে শহীদ গুরুতর আহত হন। এ সময় স্থানীয়রা মা ও ছেলেকে উদ্ধার করে প্রথমে চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করেন। পরে চিকিৎসকদের সিদ্ধান্ত অনুযায়ী তাদের উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।  

এ ঘটনায় শহিদুল ইসলাম, ফাহমিনা, বিল্টুসহ অজ্ঞাতনামা আরও দুই/তিনজনের নামে বিস্ফোরকদ্রব্য আইনে মামলা দায়ের করা হয়।  

মামলার বিবরণীতে আরও জানা যায়, এ মামলার প্রধান আসামি   শহিদুল ইসলামের নামে মোট সাতটি মামলা আদালতে বিচারাধীন রয়েছে।  

এ বিষয়ে চাঁপাইনবাবাগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে এম আলমগীর জাহান বলেন, ককটেল তৈরি ও বিস্ফোরণের ঘটনায় গুরুতর দগ্ধ মামলার দ্বিতীয় আসামি ফাহমিনা বেগম রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছেন। বাকি প্রধান আসামি শহিদুল ও বিল্টুকে গ্রেফতার করতে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হচ্ছে।  

জানা যায়, শনিবার (২২ অক্টোবর) রাত পৌনে ৯টার দিকে পৌর এলাকার উদয়ন মোড়-জিয়ানগর এলাকায় ককটেল বানাতে গিয়ে  তাহমিনা বেগম ও তার ছেলে শহিদুল ইসলাম গুরুতর দগ্ধ হন।  এ সময় বিকট শব্দে বিস্ফোরণে ঘরের জানালা উড়ে যায় ও আসবাবপত্র ক্ষতিগ্রস্ত হয়।  

এ সময় স্থানীয়রা মা ও ছেলেকে উদ্ধার করে প্রথমে চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসকদের সিদ্ধান্ত অনুযায়ী তাদের উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে মাঝপথে দগ্ধ অবস্থায় অ্যাম্বুলেন্স থেকে নেমে আত্মগোপনে চলে যান মামলার প্রধান আসামি শহিদুল ইসলাম।

** চাঁপাইনবাবগঞ্জে বাড়িতে ককটেল বিস্ফোরণ, মা-ছেলে আহত

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।