ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে বাড়িতে ককটেল বিস্ফোরণ, মা-ছেলে আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
চাঁপাইনবাবগঞ্জে বাড়িতে ককটেল বিস্ফোরণ, মা-ছেলে আহত

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের একটি বাড়িতে ককটেল বিস্ফোরণে মা ও ছেলে গুরুতর আহত হয়েছেন।  

শনিবার (২২ অক্টোবর) রাতে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার উদয়ন মোড়-জিয়ানগর এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন-তবজুল হকের স্ত্রী ফাহমিনা বেগম ও তার ছেলে শহিদুল ইসলাম শহিদ। এ ঘটনায় রাতেই শহিদের ভাই আরিফুল ইসলামকে আটক করে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়েছে।

আহত শহিদুল ইসলামের সৎ মা আজেমা বেগম জানান, রাতে ফাহমিনা ও তার ছেলে শহিদুল ঘরে ছিলেন। এসময় ঘরের মধ্যে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। শব্দ শুনে স্থানীয়রা ছুটে গিয়ে ঘরের মধ্যে মা ও ছেলেকে রক্তাক্ত অবস্থায় দেখতে পান। এ অবস্থায় তাদের উদ্ধার করে সদর হাসপাতালে নেওয়া হয়।  

ঘটনার পরপরই খবর পেয়ে সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করে।  

এদিকে হাসপাতালে নেওয়ার পথে আহত মা ও ছেলে গ্যাসের চুলা থেকে বিস্ফোরণ হয়েছে বলে দাবি করেন।

তবে স্থানীয়রা জানান, ককটেল বানাতে গিয়ে বিস্ফোরণের ঘটনায় মা ও ছেলে আহত হয়েছেন।

হাসপাতালের চিকিৎসক ডা. ফরহাদ সুইট জানান,শনিবার রাতে আহত অবস্থায় মা ও ছেলেকে হাসপাতালে আনা হয়। মা ফাহমিনা বেগমের মুখ, ডান হাত ও পায়ে স্প্লিন্টারের আঘাতের চিহ্ন রয়েছে। আর ছেলে শহিদুল ইসলামের বুকে, মুখে ও ডান হাতে স্প্লিন্টার ঢুকে গুরুতর জখম হয়েছে। ধারণা করা হচ্ছে, খুব কাছ থেকেই বিস্ফোরণে তারা আহত হয়েছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  

এ ব্যাপারে চাঁপাইনবাবাগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) একেএম আলমগীর জাহান বলেন, ধারণা করা হচ্ছে, শক্তিশালী কেমিকেল থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ঘরের মধ্যে ছড়িয়ে ছিটিয়ে থাকা কয়েক রকমের কেমিকেল জব্দ করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

অপরদিকে ওসি (তদন্ত) মাহফুজুর রহমান জানান, রাতের ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে। আহত মা ও ছেলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তাদের অবস্থা স্থিতিশীল রয়েছে। তাদের পুলিশের নজরদারিতে রাখা হয়েছে।

তিনি আরও জানান, আহত শহিদের নামে সদর থানায় বিস্ফোরক, পুলিশের কাজে বাধা দানসহ বিভিন্ন অভিযোগ অন্তত পাঁচটি মামলা রয়েছে।  

তবে শহিদ কোনো জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত নন বলেও উল্লেখ করে তিনি।  

তাহলে শহিদের নামে বিস্ফোরক মামলা থাকার কারণ কি জানতে চাইলে তিনি বলেন, শহিদ এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঘটানো বিস্ফোরণ মামলার আসামি।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।