ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিদেশে গিয়ে জড়িয়েছিলেন জঙ্গিবাদে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
বিদেশে গিয়ে জড়িয়েছিলেন জঙ্গিবাদে গ্রেফতার মোহাম্মদ সাইফুল্লাহ

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের পলাতক সদস্য মোহাম্মদ সাইফুল্লাহ ওরফে মাওলানা মো. সাইফুল্লাহকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। মঙ্গলবার রাতে কক্সবাজার সদর থানাধীন লিংক রোড এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

মোহাম্মদ সাইফুল্লাহ ২০১৯ সালে সন্ত্রাসবিরোধী আইনে রাজধানীর সবুজবাগ থানায় দায়েরকৃত একটি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি।

এটিইউর পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান জানান, গ্রেফতার সাইফুল্লাহ ২০১৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত কাতারে অবস্থান করেন। সেখানেই তিনি জঙ্গিবাদে জড়িয়ে পড়েন এবং কাতারে অবস্থিত কিছু বাংলাদেশির সঙ্গে এই বিষয়ে সম্পৃক্ত হন। ২০১৯ সালে সাইফুল্লাহ বাংলাদেশে ফিরে আসেন এবং আনসার আল ইসলামের কার্যক্রমের জড়িয়ে পড়েন।

পরবর্তীতে সহযোগীদের সঙ্গে মিলে তিনি রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে আসছিলেন। এরমধ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে গ্রেফতারের জন্য সচেষ্ট হয়। এরই ধারাবাহিকতায় ২০১৯ সালের ৯ জুলাই সবুজবাগ থানায় সাইফুল্লাহকে আসামি করে একটি মামলা দায়ের করে ডিএমপির সিটিটিসি।

এসপি আসলাম খান বলেন, তবে মামলা দায়েরের আগে থেকেই তিনি পলাতক ছিলেন। এরমধ্যে আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। অবশেষে সাইফুল্লাহকে গ্রেফতার করতে সক্ষম হয় এটিইউ। তাকে আদালতে সোপর্দ করার বিষয়টি প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।