ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মা ইলিশ ধরায় হাতিয়ায় ৫ জেলেকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
মা ইলিশ ধরায় হাতিয়ায় ৫ জেলেকে জরিমানা

নোয়াখালী: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে মা ইলিশ ধরায় একটি ট্রলারসহ আটক পাঁচ জেলেকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

সোমবার (১০ অক্টোবর) সকালে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সেলিম হোসেন এ জরিমানা করেন।

এর আগে, একই দিন ভোরে বুড়িরচর ইউনিয়নের মেঘনা নদীর সূর্যমুখী ঘাট থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে অন্তত ২০ কেজি মা ইলিশ মাছ ও ১০ হাজার মিটার জাল জব্দ করে নৌ-পুলিশ।  
 
হাতিয়া নৌ-পুলিশ জানায়, ভোরে হাতিয়ার সূযমুখী ঘাট এলাকার পূর্বে মেঘনা নদীতে মাছ শিকার করতে দেখে পাঁচ জেলেকে আটক করা হয। পরে তাদের সবাইকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়। জব্দকৃত মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, ইলিশের প্রজনন মৌসুমে সরকারের নিষেধাজ্ঞা বাস্তবায়নে আগামী ২৮ অক্টোবর পর্যন্ত অভিযান চলবে।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।