ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

এমপি-মন্ত্রী ‘বানানো’ সেই এসআইয়ের বিরুদ্ধে তদন্ত শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
এমপি-মন্ত্রী ‘বানানো’ সেই এসআইয়ের বিরুদ্ধে তদন্ত শুরু

লালমনিরহাট: এমপি-মন্ত্রী বানানোর ঘোষণা দেওয়া লালমনিরহাট সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে তদন্তে নেমেছে জেলা পুলিশ।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে যুবলীগ নেতা ও আলোচিত সেই মামলার বাদী তদন্ত কর্মকর্তাকে লিখিত বক্তব্য দিয়েছেন।

 

এর আগে সোমবার (৩ অক্টোবর) অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মারুফা জামানকে দুইদিনের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়ে চিঠি পাঠান লালমনিরহাটের পুলিশ সুপার সাইফুল ইসলাম।

সম্প্রতি এসআই মোস্তাফিজুর রহমান আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়ন যুবলীগ নেতা নুরবক্ত মিয়াকে হুমকি দিয়ে বলেন, আমরাই (পুলিশ) এমপি-মন্ত্রী বানিয়েছি। দলের কথা বললে পিটুনিও দেওয়া হবে।  

শুধু তাই নয়, এসআই মোস্তাফিজার রহমানের দায়িত্বে থাকা একটি মামলার ভুক্তভোগীর যৌনাঙ্গে মরিচের গুঁড়া ছিটিয়ে দেওয়ার হুমকি দেওয়ারও অভিযোগ রয়েছে।

তার এমন অডিও বার্তার সূত্র ধরে রোববার (২ অক্টোবর) ‘এসআইয়ের হুমকি: এমপি-মন্ত্রী আমরা বানাইসি, দলের কথা বললে পিটুনি খাবেন’ শিরোনামে বাংলানিউজে একটি সংবাদ প্রকাশিত হয়। যা মুহূর্তে নেট দুনিয়ায় ভাইরাল হয়ে পড়ে। বিষয়টি পুলিশ বাহিনীর নজরে পড়লে জেলা পুলিশ সুপার ঘটনাটি তদন্তে অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মারুফা জামানকে তদন্তের নির্দেশ দেন। আগামী দুইদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তদন্তের নির্দেশ পেয়ে মামলার বাদী ও সেই যুবলীগ নেতার লিখিত বক্তব্য নেন তদন্ত কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল)। এদিকে এ ঘটনাটি তদন্তে নেমেছে পুলিশ বাহিনীর অভ্যন্তরীণ গোয়েন্দা টিমও।

প্রসঙ্গত, গত জুনে লালমনিরহাটের আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়ন যুবলীগের সম্পাদক নুরবক্ত মিয়ার এক আত্মীয়ের কিশোরী মেয়ে অপহৃত হয়। এ ঘটনায় লালমনিরহাট সদর থানায় গত ২৬ জুন একটি মামলা দায়ের করে কিশোরীর পরিবার। মামলাটি তদন্তের দায়িত্ব পান থানার এসআই মোস্তাফিজুর।

তদন্ত চলাকালে অপহৃত কিশোরী ও অপহরণকারী যুবকের সন্ধান মেলে রাজধানীর খিলগাঁও থানা এলাকায়। সংশ্লিষ্ট থানায় জানিয়ে ওই এলাকায় অভিযান পরিচালনা করেন মোস্তাফিজুর। উদ্ধার করেন কিশোরীকে, গ্রেফতার হন অপহরণকারী।

পরে কোনো নারী পুলিশ সদস্য বা পরিবারের কাউকে না নিয়েই কিশোরী ও অপহরণকারীকে নিয়ে লালমনিরহাট রওনা দেন এসআই মোস্তাফিজুর। এ সময় তার সঙ্গে ছিলেন সঙ্গীয় এক পুরুষ কনস্টেবল। পথে বাসটি রংপুরে যাত্রা বিরতি দেয়। এ সময় এসআই মোস্তাফিজুর তাকে বাস থেকে নামিয়ে নির্জনে নিয়ে যান। সেখানে কিশোরীকে কু-প্রস্তাব দেন। তাতে রাজি না হওয়ায় থানায় পৌঁছে কিশোরীর যৌনাঙ্গে মরিচের গুঁড়া ছিটিয়ে দেওয়ার প্রকাশ্য হুমকিও দেন তিনি। ওই কিশোরী এ ব্যাপারে নিজেই পরিবারের কাছে অভিযোগ করে।

ঘটনাটি এখানেই শেষ হয়নি। ঢাকা আসা-যাওয়ার জন্য কিশোরীর পরিবারের কাছে ২০ হাজার টাকা দাবি করেন লালমনিরহাট সদর থানার এসআই। টাকা না দিলে তাকে যশোর সংশোধনাগারে পাঠানোর হুমকিও দেন তিনি। উপায় না পেয়ে ভুক্তভোগীর বাবা-মা তাকে ১০ হাজার টাকা দেন। এরপর কিশোরীকে আদালতে তোলেন মোস্তাফিজুর রহমান। তার আগে, টাকা পেতে দেরি হওয়ায় কিশোরীকে থানার একটি কক্ষে লুকিয়ে রাখেন তিনি। কিশোরীর পরিবারকেও সেখান থেকে সরিয়ে দেন।

জানা গেছে, এসআই মোস্তাফিজুরের দাবিকৃত টাকা তাকে পাঠান পলাশী ইউনিয়ন যুবলীগের সম্পাদক নুরবক্ত মিয়া। তিনি সম্পর্কে কিশোরীর মামা হন। পরে নুরবক্ত এসআই মোস্তাফিজুরকে বিষয়টি নিয়ে ফোন দেন। দুইজনের কথোপকথনের একপর্যায়ে দলীয় পরিচয় দেন নুরবক্ত। এ সময় এসআই তাকে বলেন, যে দল করেন, তার এমপি-মন্ত্রী আমরা বানাইসি। এবার হইয়েন, কত বড় নেতা হইছেন, এবার হইয়েন। দলের কথা বললে পিটুনি খাবেন।

আরও পড়ুন: এসআই’র হুমকি: এমপি-মন্ত্রী আমরা বানাইসি, দলের কথা বললে পিটুনি খাবেন

কিশোরীর অভিযোগ, পুলিশের উদ্ধার করা কিশোরীই নিজের মেয়ে কি না, নিশ্চিত হতে গেলে ওই কিশোরীর মাকে বোরকা খুলে ফেলতে বলেন এসআই মোস্তাফিজুর। তার মুখের ভাষাও জঘন্য। কিশোরী বলেছে, এসআই তাকে অপ্রকাশযোগ্য গালাগাল দিয়েছেন। তার কথার বাইরে কোনো কথা বললে, এ মামলায় তাকেই ফাঁসিয়ে দেবেন বলে জানিয়েছেন। অপহরণ মামলায় তদন্ত কর্মকর্তা পরিবর্তন করার দাবিও করেছে কিশোরী ও তার পরিবার।

লালমনিরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মারুফা জামান বাংলানিউজকে বলেন, এসআই মোস্তাফিজুরের ঘটনা দুইদিনের মধ্যে তদন্তের নির্দেশ পেয়েছি। তদন্ত চলমান রয়েছে। নির্ধারীত সময়ে প্রতিবেদন জমা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।