ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বসুন্ধরায় দ্বিতীয় দিনেও জমজমাট ওয়েডিং এক্সপো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
বসুন্ধরায় দ্বিতীয় দিনেও জমজমাট ওয়েডিং এক্সপো

ঢাকা: বিয়ের কনের লেহেঙ্গা থেকে আইলাইনার, লিপস্টিক থেকে নাকফুল, বরের শেরওয়ানি থেকে রুমাল। আরও আছে বিয়ের ইভেন্ট ম্যানেজমেন্ট থেকে শুরু করে জমকালো আয়োজনের প্রদর্শনী।

বলছি, ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) উদ্যোগে বায়োজিন কসমেসিউটিক্যালসের সহায়তায় আয়োজিত বাংলাদেশ ওয়েডিং এক্সপো-২০২২ এর কথা। এ আয়োজনে সহযোগিতা করছে সায়মান বিচ রিসোর্ট এবং রেনেসাঁস ডেকোর লিমিটেড।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) অকুস্থল ঘুরে বিভিন্ন বয়সী দর্শনার্থী ও ক্রেতাদের ভিড় দেখা গেছে। কেউ ফুডকোর্টে কিছু খেয়ে নিচ্ছেন, কেউবা ব্যস্ত পছন্দের পোশাক বা অলঙ্কাকারটি খুঁজতে।  

এই ফাঁকে আমরা কথা বললাম এক্সপোতে অংশ নেওয়া থার্ড স্টেপ বিডি নামে একটি কোম্পানির সত্ত্বাধিকারী ফারাহর সঙ্গে। প্রদর্শনীতে তাদের স্টলের নাম উই (ওয়েডিং এন্টারটেইনমেন্ট)।

থার্ডস্টেপ মূলত বিয়ের অনুষ্ঠানে ডানন্স কোরিওগ্রাফি, পার্টি সিঙ্গার, হোস্টিং/এংকরিং, ডিজে, ওয়েটিং ফটোগ্রাফির মতো সেবা দিয়ে থাকে।  

কেমন সাড়া পাচ্ছেন এমন প্রশ্নের উত্তরে ফারাহ বাংলানিউজকে বলেন, অনেক ভালো সাড়া পাচ্ছি। আমার ধারণা, বাংলাদেশে এমন আয়োজন এই প্রথম। আজতো দ্বিতীয় দিন। আশা করছি আগামীকাল শনিবার (১ অক্টোবর) আরও ভালো সাড়া পাবো। এখনকার সময়ে একটা বিয়েতে এন্টারটেইনমেন্টের জন্য যে ধরনের চাহিদা থাকে যেমন, মিউজিক, কোরিওগ্রাফি, ফটোগ্রাফি থেকে সব ধরনের এন্টারটেইনিং সার্ভিস দিয়ে থাকি আমরা।  

মেলায় পরিবার নিয়ে ঘুরতে এসেছেন রাদ নামের একজন। জানতে চাইলে বাংলানিউজকে তিনি বলেন, এই আয়োজনটা একটু অন্যরকম। পরিবার নিয়ে ঘুরতে এলাম। দেখতে এলাম বলতে পারেন। দারুণ আয়োজন। রীতিমতো অভিনব।  

এর আগে, বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাতে প্রদর্শনীর উদ্বোধন করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম।  

মিলিয়ে ৫০টি স্টল নিয়ে জমে উঠেছে তিনদিনের এ বিয়ের পণ্য প্রদর্শনী। একই দিনে, আইসিসিবির রাজদর্শন হলে আলোর ঝলকানি আর ফ্যাশন শো’র মধ্য দিয়ে পর্দা উঠে এ আয়োজনের। সাদা পাঞ্জাবি, সোনালি কটি, ধূসর শেরওয়ানি, গোলাপী পাগড়িতে বর সাজে নিজেদের মেলে ধরেন মডেলরা।  

অন্যদিকে, কনে সাজে শাড়ি, লেহেঙ্গা, ভারী ওড়না পরে র‍্যাম্পে হাঁটেন বউ সাজা রমণীরা।  

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিসিবির চিফ অপারেটিং অফিসার এম এম জসিম উদ্দিন, আয়োজক লিংক্স ইভেন্টসের সিইও নুযাত নাওয়ার, বায়োজিনের ডিরেক্টর (মার্কেটিং অ্যান্ড সেলস) কামরুল হাসান রনি, সাইমন বিচ রিসোর্টের ব্যবস্থাপক (সেলস অ্যান্ড মার্কেটিং) মো. আহসানুল হোসাইন।  

অনুষ্ঠানে এক্সপোর সব থেকে আকর্ষণীয় প্যাভিলিয়নের জন্য পুরস্কার দেওয়া হয় আইসিসিবিকে।

এদিকে, বিয়ের মেলায় বিভিন্ন পণ্যে মিলছে বিশেষ ছাড়। আইসিসিবিতে এক্সপোতে তাদের হল বুকিংয়ে দিচ্ছে বিশেষ ছাড়।  

এ বিষয়ে আইসিসিবির জেনারেল ম্যানেজার (অ্যাকাউন্ট অ্যান্ড ফিন্যান্স) এস এম মনিরুল ইসলাম পলাশ বলেন, এক্সপোতে আইসিসিবিতে বিয়ের জন্য হল বুকিং দিলে থাকছে ১৫ শতাংশ ছাড়। যার মেয়াদ ২০২৩ সাল পর্যন্ত। তবে আগামী ডিসেম্বর ও জানুয়ারি দুই মাস এ ছাড় থাকবে ১০ শতাংশ।  

এক্সপোতে স্কিন কেয়ার নিয়ে কাজ করা বায়োজিন কসমেসিউটিক্যালস এনেছে বিশেষ ব্রাইড প্যাকেজ। তাদের চারটি প্যাকেজ ‘লীলাবতি’, ‘রূপবতী’, ‘কমলা সুন্দরী’ এবং ‘আনারকলি’ সাজানো হয়েছে ত্বকের যত্নের বিশেষ পরিচর্যা নিয়ে।  

এ বিষয়ে বায়োজিনের ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার আফজা জানান, বিশেষ ছাড়ে ৪৫ থেকে ৯০ দিনের এ প্যাকেজগুলো পাওয়া যাবে ৪০ হাজার থেকে এক লাখ টাকার মধ্যে। এছাড়া বায়োজিনের সোশ্যাল মিডিয়ার পেইজ থেকে জানা যাবে আরও বিস্তারিত।  

এক্সপো উপলক্ষে দুই রাত তিন দিনের বিশেষ হানিমুন প্যাকেজ এনেছে সায়ামন বিচ রিসোর্ট।  

এ বিষয়ে রিসোর্টের ব্যবস্থাপক (সেলস অ্যান্ড মার্কেটিং) মো. আহসানুল হোসাইন জানান, এক্সপো উপলক্ষে দুই রাত তিন দিনের হানিমুন প্যাকেজ দিচ্ছে সায়ামন বিচ রিসোর্ট। এতে থাকছে ক্যান্ডেল লাইট ডিনার, হানিমুন কেক, স্পেশাল লাঞ্চ।

রুম ভেদে এ প্যাকেজটির মূল্য রাখা হয়েছে ১৯ হাজার ৯৯৯ টাকা থেকে ৩৩ হাজার ৩৩৩ টাকা। এছাড়া এক্সপোতে সাইমন বিচ রিসোর্টের প্যাভিলিয়নে ছবি তুলে তা নির্দিষ্ট হ্যাসট্যাগসহ সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে লটারির মাধ্যমে জিতে নেওয়ার সুযোগ থাকছে আকর্ষণীয় এ প্যাকেজটিও।

এক্সপোতে সব ধরনের ফার্নিচারে বিশেষ ছাড় দিচ্ছে ভিনটেজ ফার্নিচার। এ বিষয়ে ভিনটেজ ফার্নিচারের ডেপুটি ম্যানেজার (সেলস অ্যান্ড মার্কেটিং) বলেন, ফ্ল্যাট ২০ শতাংশ ডিসকাউন্ট থাকছে ভিনটেজের সব ফার্নিচারে। এছাড়া ফেয়ার উপলক্ষে সাজানো হয়েছে বিশেষ ওয়েডিং প্যাকেজ। এ প্যাকেজ সাজানো হয়েছে বেডরুম সেট, সোফাসেট এবং ডাইনিং টেবিল সেট দিয়ে। স্পেশাল এ প্যাকেজে ছাড় থাকছে ২৫ শতাংশ।  

মেলায় গহনা থেকে শুরু করে পোশাক, মিষ্টি, কসমেটিকসের পসরা সাজিয়ে বসেছেন উদ্যোক্তারা।  

আইসিসিবির চিফ অপারেটিং অফিসার এম এম জসিম উদ্দিন বলেন, আমরা বেশ ভালো সাড়া পেয়েছি ওয়েডিং এক্সপোতে। আইসিসিবিতে ওয়েডিং ইভেন্টসহ আন্তর্জাতিক অনেক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভবিষ্যতে আমরা আরও বড় পরিসরে আয়োজন করব।  

০১ অক্টোবর পর্যন্ত চলবে এ বিয়ের মেলা। সকাল ১০টায় শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত ক্রেতা, দর্শনার্থীদের জন্য এ আয়োজন উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
এমকে/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।