ঢাকা, রবিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

বিজিবির ধাওয়া, অবৈধ বিড়ি ভর্তি পিকআপভ্যান উল্টে আহত ৫, আটক ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
বিজিবির ধাওয়া, অবৈধ বিড়ি ভর্তি পিকআপভ্যান উল্টে আহত ৫, আটক ২ বিজিবির ধাওয়া খেয়ে উল্টে যাওয়া পিকআপভ্যানটি

সিলেট: সিলেটের সীমান্তবর্তী কানাইঘাটে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবির) সদস্যদের ধাওয়ায় খেয়ে অবৈধ বিড়ি বোঝাইকৃত পিকআপভ্যান উল্টে পাঁচজন আহত হয়েছেন।  আহতদের মধ্যে দু’জনকে বিজিবি আটক করেছে, অন্যরা পালিয়ে গেছেন।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাত পৌনে ৮টার দিকে উপজেলার সুরাইঘাট সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।  

তাৎক্ষণিক ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করা হয়। পরে বিজিবির উপস্থিতিতে ‘ভারতীয় নাসিরুদ্দিন বিড়ি’ বোঝাই পিকআপভ্যানটি জব্দ করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে পুলিশ জানায়, রাতে ভারতীয় বিড়ি বোঝাই পিকআপভ্যানটি সুরাইঘাট সীমান্ত থেকে উপজেলা সদরের দিকে আসছিল। সে সময় জকিগঞ্জ ব্যাটালিয়ন ও সুরইঘাট বিজিবি ক্যাম্পের জওয়ানরা পিকআপভ্যানটির পিছু নিয়ে ধাওয়া করে। কিন্তু চালক বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে পালানোর চেষ্টা করছিল। পরে স্থানীয় রামিজা বালিকা উচ্চ বিদ্যালয় মোড়ে এলে বিড়ি বোঝাই গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের একটি স্টেশনারি দোকানের পাকা পিলারে ধাক্কা লেগে ধুমড়ে-মুচড়ে উল্টে যায়। এতে পিকআপভ্যানটির চালকসহ পাঁচজন আহত হয়ে পালিয়ে যায়। পরে পুলিশ অভিযান চালিয়ে দুইজনকে আটক করে।

এ ব্যাপারে কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম পিপিএম বলেন, পিকআপভ্যানে থাকা ৫ লাখ ৮৮ হাজার পিস ভারতীয় নাসিরুদ্দিন বিড়ি জব্দ করা হয়।

এ ঘটনায় সুরইঘাট বিজিবি ক্যাম্পের সুবেদার ইসমাইল মিয়া বাদী হয়ে গ্রেফতার দু’জনসহ অজ্ঞাতনামা আরও ২-৩ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
এনইউ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa