ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করতে চাই: প্রতিমন্ত্রী 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করতে চাই: প্রতিমন্ত্রী 

ঢাকা: আমরা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করতে চাই বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।  

তিনি বলেন, শেখ হাসিনা হচ্ছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিচ্ছবি।

শেখ হাসিনার রাজনৈতিক দুরদর্শিতা এবং চিন্তা-চেতনা অত্যাধুনিক।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), ঢাকা কেন্দ্রের উদ্যোগে আইইবি কাউন্সিল হলে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে ‌‌‘উন্নত বাংলাদেশের রূপকার, সারা বিশ্বের বিস্ময় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক আলােচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান বলেন, বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়লেই আমরা বুঝতে পারি। বঙ্গবন্ধু বাঙালি জাতিকে স্বাধীনতা দিয়ে গেছেন। অর্থনৈতিক মুক্তি চেয়েছিলেন। তারই আদর্শ হৃদয়ে ধারণ করে শেখ হাসিনা বাঙালি জাতিকে অর্থনৈতিক মুক্তি দেওয়ার জন্য কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু অনেক ভাগ্যবান ছিলেন তার যে চারজন সহচর ছিলেন বাঙালির স্বাধীনতায় যাদের অবদান অবিস্মরণীয়। তাদের আমরা জাতীয় নেতা হিসেবে স্বীকৃতি দিয়েছি।  

তিনি বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসের পাশাপাশি জননেত্রী শেখ হাসিনার জন্য আমৃত্যু পর্যন্ত কাজ করে যাবো। আদর্শের কোনো মৃত্যু হয় না। বঙ্গবন্ধুকে ঘাতকরা হত্যা করলেও বঙ্গবন্ধুর আদর্শকে নিঃশেষ করতে পারেনি। বঙ্গবন্ধুর খুনিদের ফাঁসি কার্যকরের মাধ্যমে বঙ্গবন্ধু হত্যার রক্তের ঋণ পরিশোধ করার চেষ্টাকে সবাই সাধুবাদ জানিয়েছে। বাকি ঘাতকদেরও ফাঁসি কার্যকর হবে বলে এদেশের মানুষ আশাবাদী।  

আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মােল্লা মােহাম্মদ আবুল হােসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. প্রকৌশলী মাে. হাবিবুর রহমান, পেশাজীবী সমন্বয় পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. কামরুল হাসান খান, আইইবির ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী খন্দকার মঞ্জুর মোর্শেদ, আইইবি'র  ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রতীক কুমার ঘোষ। সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশারের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন আইইবির কেন্দ্রীয় কমিটির সহকারী সাধারণ সম্পাদক শেখ তাজুল ইসলাম তুহিন এবং হাবিব আহমদ হালিম (মুরাদ), দেবু কুমার মণ্ডল, আতাউর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ০০৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa