ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

মানুষের জন্য ধর্ম, ধর্মের জন্য মানুষ নয়: সমাজকল্যাণমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
মানুষের জন্য ধর্ম, ধর্মের জন্য মানুষ নয়: সমাজকল্যাণমন্ত্রী সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ

লালমনিরহাট: সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, ধর্মকে জীবন থেকে আলাদা করা যায় না। মানুষের জন্য ধর্ম, ধর্মের জন্য মানুষ নয়।

সুশৃঙ্খল জীবন যাপন করাই ধর্মের মূল উদ্দেশ্য।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে লালমনিরহাটের আদিতমারী উপজেলা পরিষদ মিলনায়তনে সনাতন ধর্মালম্বীদের পূজা মণ্ডপে অনুদান বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

নুরুজ্জামান আহমেদ এমপি বলেন, ধর্মকে বিতর্কিত করতে এক শ্রেণির লোক কোরআনের অপব্যাখ্যা দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চেষ্টা করে। এসব বিশৃঙ্খলাকারীদের থেকে সতর্ক থেকে নিজ নিজ ধর্ম পালন করতে হবে।

মন্ত্রী আরও বলেন, এসব বিশৃঙ্খলাকারীদের ভয়ে ভীত হবেন না। নির্বিঘ্নে ধর্ম পালন করুন। প্রতিটি পূজামণ্ডপে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ছাড়াও জনপ্রতিনিধিরা সহায়তা করবে। শেখ হাসিনার বাংলাদেশ, ধর্মীয় সম্প্রীতির দেশ। যতদিন শেখ হাসিনা থাকবে ততদিন এদেশে ধর্মীয় সম্প্রীতি বজায় থাকবে। তাই আগামী দিনেও শেখ হাসিনার পতাকাতলে ঐক্যবদ্ধ থাকতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

এ সময় উপজেলার ১১৪টি পূজামণ্ডপে সরকারি অনুদান হিসেবে জিআর চালের রশিদ এবং ব্যক্তিগত তহবিল থেকেও অনুদান দেন।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জি আর সারোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস, ভাইস চেয়ারম্যান চিত্তরঞ্জন সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মফিজুল ইসলাম, আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি তদন্ত) রফিকুল ইসলাম, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্পাদক মিজানুর রহমান মিজু, উপজেলা পূজা উদযাপন পরিষদের সম্পাদক তপন ঘোষ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa