ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

দলবদ্ধ ধর্ষণের পর স্কুলছাত্রীর আত্মহত্যা, প্রধান আসামি গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
দলবদ্ধ ধর্ষণের পর স্কুলছাত্রীর আত্মহত্যা, প্রধান আসামি গ্রেফতার রাব্বি

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গায় নবম শ্রেণির এক  স্কুলছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ ও আত্মহত্যা প্ররোচনা মামলার প্রধান আসামি মো. রাব্বি ইসলামকে (২৩) গ্রেফতার করা হয়েছে। ঢাকার অদূরে কেরানীগঞ্জে অভিযান চালিয়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) তাকে গ্রেফতার করে বলে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সিআইডির এলআইসি বিভাগের বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর সাংবাদিকদের জানান।

মুক্তা ধর জানান, বৃহস্পতিবার রাব্বিকে ফরিদপুরের আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হবে।

গ্রেফতার রাব্বি ফরিদপুরের নগরকান্দা উপজেলার ছোট পাইককান্দি গ্রামের নুরুল ইসলামের ছেলে। পার্শ্ববর্তী ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের হাজরাকান্দা গ্রামের ৯ম শ্রেণির স্কুলছাত্রী মীম আক্তার তার মামাতো বোন হতো। মাস ছয়েক আগে রাব্বি প্রথমে প্রেমের ও পরে পরিবারের মাধ্যমে বিয়ের প্রস্তাব দেন তার এই মামাতো বোনকে। কিন্তু আত্মীয়ের সঙ্গে আত্মীয়তা করবেন না বলে এ প্রস্তাব ফিরিয়ে দেয় মেয়েটির পরিবার।

এতে ক্ষিপ্ত হয়ে ২৩ আগস্ট মঙ্গলবার রাতে রাব্বি তার দুই সহযোগীকে নিয়ে জোর করে বাড়ির পাশে বাগানে তুলে নিয়ে দলবদ্ধভাবে পালাক্রমে ধর্ষণ করেন। এ ঘটনা কাউকে জানালে মেরে ফেলার হুমকি দেন তারা। এরপর ওই রাতেই বিষপান করে মেয়েটি। তাকে হাসপাতালে ভর্তির পাঁচদিন পর ২৯ আগস্ট সোমবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সে মারা যায়। তবে চিকিৎসাধীন অবস্থায় ঘটনার বর্ণনা জানিয়ে জবানবন্দি দেয় সে।

এ ব্যাপারে তার মা বিউটি বেগম বাদী হয়ে আসামি রাব্বি ও তার সহযোগীদের বিরুদ্ধে ধর্ষণ ও আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে ভাঙ্গা থানায় একটি মামলা দায়ের করেন। পরে সিআইডির প্রধান মোহাম্মদ আলী মিয়ার নির্দেশে মামলার তদন্তভার গ্রহণ করে সিআইডি।

বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর বলেন, রাব্বি তার পরিকল্পনা ও নেতৃত্বে ওই স্কুলছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের কথা স্বীকার করেছেন। তার প্ররোচনায় বিষপানে ওই ছাত্রীর মৃত্যু হয়। ধর্ষণে জড়িত তার আরও দুই সহযোগীকে গ্রেফতারে অভিযান চলছে।  

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।