ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘মানবাধিকারের নাম ভাঙিয়ে অনেকে অবৈধ কাজ করে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
‘মানবাধিকারের নাম ভাঙিয়ে অনেকে অবৈধ কাজ করে’

খুলনা: মানবাধিকারের নাম ভাঙিয়ে অনেকে অবৈধ কাজ করে। দেশের আইনে বিচার-সালিশ করার অধিকার কোনো মানবাধিকার সংগঠনকে দেয়া হয়নি।

তা সত্ত্বেও অনেক প্রতিষ্ঠান সেটা করে। চাকরির মিথ্যা বিজ্ঞপ্তি দিয়ে তারা তরুণদের প্রতারিত করে।

খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম।

তিনি বলেন, মানুষের অধিকার সুরক্ষার জন্য কাজ করতে চাই। মানুষ যেন অহেতুক হয়রানির শিকার না হয় সেজন্য জাতীয়  মানবাধিকার কমিশন সব সময় কাজ করে যাচ্ছে। দেশের মানবাধিকার সমুন্নত রাখার দায়িত্ব সরকারের। তবে মানবাধিকার কমিশন এক্ষেত্রে সরকারকে পরামর্শ দিয়ে থাকে।

তিনি আরও বলেন,  প্রকৃতপক্ষে যারা মানবাধিকার নিয়ে কাজ করে তাদের তথ্য নিয়ে ডাটাবেজ তৈরি করা হচ্ছে। এই কাজ শেষ হলে জানা যাবে কোন প্রতিষ্ঠান কোথায় কাজ করছে।

বৃহস্পতিবার (৮সেপ্টেম্বর) বিকেলে খুলনা জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আব্দুর রশিদ, কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, খুলনা জেলা পুলিশ সুপার মো. মাহবুব হাসান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম  প্রমুখ বক্তৃতা করেন।

মতবিনিময় সভায় বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, আইনজীবী, গণমাধ্যমকর্মী ও মানবাধিকারকর্মীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।