ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দগ্ধ প্রভাষকের মৃত্যু, স্বামীকে কারাগারে পাঠানোর নির্দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
দগ্ধ প্রভাষকের মৃত্যু, স্বামীকে কারাগারে পাঠানোর নির্দেশ ফাইল ছবি

কুমিল্লা: আদালতে আত্মসমর্পণ করেছেন কুমিল্লায় অগ্নিদগ্ধ হয়ে মারা যাওয়া প্রভাষক তাহমিনা মুনার (৩২) স্বামী সুমন সালাউদ্দিন। তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) কুমিল্লার আদালতে তিনি আত্মসমর্পণ করেন। পরে তার সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেছে কুমিল্লা কোতোয়ালি মডেল থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট পরিদর্শক মুজিবুর রহমান ও কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) হানিফ সরকার।

কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) হানিফ সরকার বাংলানিউজকে বলেন, সুমনের আদালতে আত্মসমর্পণের খবর আমরা পেয়েছি। তদন্তের জন্য সাত দিনের রিমান্ড চাওয়া হয়েছে। আদালত পরের শুনানিতে রায় দেবেন।

কোর্ট পরিদর্শক মুজিবুর রহমান বলেন, মুনার স্বামী সুমন সালাউদ্দিন কোর্টে আত্মসমর্পণ করেছেন। কোর্ট তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। বর্তমানে তিনি আমাদের হেফাজতে আছে।

এর আগে প্রভাষক মুনার মৃত্যুকে হত্যা দাবি করে বুধবার (০৭ সেপ্টেম্বর) রাতে কুমিল্লার কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন নিহতের ভগ্নিপতি তারেকুল ইসলাম।

নিহত মুনা কুমিল্লা মডেল কলেজের বাংলা বিভাগের প্রভাষক ছিলেন। তিনি নগরীর পাথুরিয়াপাড়ায় এলাকার মো. ইউনূসের মেয়ে এবং তার স্বামীর বাড়ি চান্দিনা উপজেলার হারং গ্রামে। কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী ছিলেন মুনা। ২০১৫ সালে তিনি কুমিল্লা মডেল কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন। ১১ বোনের মধ্যে তিনি ছিলেন ১০ম। তার দুই বছর তিন মাসের একটি কন্যা সন্তান রয়েছে।

উল্লেখ্য, গত ২৯ আগস্ট গভীর রাতে কুমিল্লা নগরীর রেসকোর্স এলাকার ভাড়া বাসায় গ্যাসের আগুনে দগ্ধ হন মুনা। তাকে প্রথমে কুমিল্লা মেডিক্যাল ও পরে ঢাকার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়। মুনার কোমরসহ শরীরের প্রায় ৬০ শতাংশ পুড়ে যায়। পরে ৪ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায় তিনি মারা যান।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা সেপ্টেম্বর ৮, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।