ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

বান্দরবানে শিক্ষাবৃত্তি পেল ৭৩৩ শিক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
বান্দরবানে শিক্ষাবৃত্তি পেল ৭৩৩ শিক্ষার্থী

বান্দরবান: বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে গরিব ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি দেওয়া হয়েছে।
 
শনিবার (৩ সেপ্টেম্বর) সকালে বান্দরবানের অরুণ সারকী টাউন হলে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথি হিসেবে উপস্থিত জেলা ও উপজেলার গরিব ও মেধাবী ৭৩৩ শিক্ষার্থীর হাতে এই শিক্ষাবৃত্তি তুলে দেন।


 
এসময় বান্দরবানের পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শেখ ছাদেক, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান অতিরিক্ত সচিব মো. নুরুল আলম চৌধুরী, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের প্রকল্প পরিচালক মো. আব্দুল আজিজ, নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।
 
অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, তিন পার্বত্য জেলার দরিদ্র অভিভাবকরা খরচ চালাতে না পারায় অনেক মেধাবী শিক্ষার্থী মাধ্যমিক পর্যায়ের পর শিক্ষাজীবন থেকে ঝরে পড়ে, এই কারণে দরিদ্র শিক্ষার্থীদের কলেজ-বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফি, পাঠ্যবই ও অন্যান্য শিক্ষা উপকরণের খরচ জোগাতে এই আর্থিক সহযোগিতা চালু করেছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড।  

এসময় মন্ত্রী আরও বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পার্বত্য এলাকার জনসাধারণের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে এবং আগামীতে ও এই ধারা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বান্দরবানের ৭ উপজেলা থেকে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে অধ্যায়নরত ৭৩৩ জন শিক্ষার্থীকে সর্বমোট ৬৩ লাখ ৪০ হাজার টাকার শিক্ষা বৃত্তি দেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।