ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে ইউপিডিএফের আধাবেলা সড়ক অবরোধ রোববার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
খাগড়াছড়িতে ইউপিডিএফের  আধাবেলা সড়ক অবরোধ রোববার  ফাইল ছবি

খাগড়াছড়ি: খাগড়াছড়ির গুইমারায় ইউপিডিএফ সংগঠক অংথুই মারমা ওরফে আগুনকে (৫০) হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে আধাবেলা সড়ক অবরোধের ঘোষণা করেছে সংগঠনটি।

রোববার (০৪ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে বেলা ১২ টা পর্যন্ত অবরোধ কর্মসূচি পালন করা হবে।

শনিবার (০৩ সেপ্টেম্বর) দুপুরে সংবাদ মাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কথা জানান ইউপিডিএফ সংগঠক অংগ্য মারমা।

বিবৃতিতে তিনি অবরোধ কর্মসূচি সফল করতে সকল যানবাহন মালিক-চালক ও শ্রমিক সংগঠনসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি অনুরোধ জানিয়েছেন।

অবরোধ চলাকালে জরুরি ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও জরুরি ওষুধ সরবরাহকারী ও সংবাদপত্র বহনকারী যান, সংবাদ সংগ্রহের কাজে ব্যবহৃত সাংবাদিকদের গাড়ি এই অবরোধের আওতামুক্ত থাকবে বলে জানানো হয় বিবৃতিতে।

এর আগে শুক্রবার (০২ সেপ্টেম্বর) সকাল ১০টার সময় গুইমারার দেওয়ান পাড়া এলাকায় সন্ত্রাসীরা ইউপিডিএফ সংগঠক অংথুই মারমা আগুনকে গুলি করে হত্যা করে। এই ঘটনার জেরে জেলার বিভিন্নস্থানে যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।  

দুপুরে জেলার রামগড় ও গুইমারা উপজেলা বিভিন্ন স্থানে সড়কে টায়ারে জ্বালিয়ে অবরোধ করে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে পাহাড়ের আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ সমর্থিতরা। দুপুর দেড়টার দিকে গুইমারা উপজেলার বাইল্যাছড়ি ব্রিজের ওপর মালবাহী একটি ট্রাকে অগ্নিসংযোগ করেন তারা।  

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
এডি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।