ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় দর্শনার্থীদের চাপে নৌকা ডুবি, শিশু নিখোঁজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
কুষ্টিয়ায় দর্শনার্থীদের চাপে নৌকা ডুবি, শিশু নিখোঁজ

কুষ্টিয়া: কুষ্টিয়ায় গড়াই নদীতে দুই দিনব্যাপী গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। প্রতিযোগিতাকে কেন্দ্র করে আসা দর্শনার্থীদের ঢল পড়ে যায় সেখানে।

পরে দর্শনার্থীদের চাপে একটি নৌকা ডুবে ফাতেমা (১০) নামে এক শিশু নিখোঁজ হওয়ার ঘটনা ঘটেছে।

শুক্রবার (২ সেপ্টেম্বর) বিকেল পৌনে ৬টার দিকে শহরের ঘোড়াঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিখোঁজ মেয়েটিকে উদ্ধারে অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস।

জানা গেছে, প্রতিযোগিতা দেখতে একটি নৌকা প্রায় দেড় শতাধিক যাত্রী নিয়ে ডুবে যায়। পরে তাতে থাকা সবাই পাড় উঠে আসতে পারলেও ফাতেমা নামে এক শিশু নিখোঁজ হয়। এ ঘটনায় বেশ কয়েকজন অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জানে আলম বাংলানিউজকে জানান, শুক্রবার থেকে গড়াই নদীতে দুই দিনব্যাপী নৌকাবাইচ খেলা শুরু হয়েছে। খেলা দেখতে বিকেলে নদীর দুই পাড়ে হাজার হাজার মানুষের সমাগম ঘটে। ঠিক পৌনে ৬টার দিকে নৌকাবাইচ খেলা চলা অবস্থায় এক প্রান্ত থেকে অপর প্রান্ত পারাপারের জন্য প্রায় দেড় শতাধিক যাত্রী নিয়ে একটি নৌকা কুষ্টিয়ার ঘোড়াঘাট প্রান্তে ঘাটের কাছাকাছি এসে ডুবে যায়। এতে নৌকায় থাকা সবাই সাঁতরে কিনারায় উঠলেও ফাতেমা নামে এক শিশু নিখোঁজ হয়।

কয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও খেলার আয়োজক আলী হোসেন বলেন, দুই দিনের এ নৌকা বাইচ খেলা চলাকালে নৌকাডুবির অনাকাঙ্খিত ঘটনা ঘটায় শুক্রবার খেলা স্থগিত করা হয়।

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।