ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

রায়পুরায় দলবদ্ধ ধর্ষণের ঘটনায় প্রধান আসামি আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
রায়পুরায় দলবদ্ধ ধর্ষণের ঘটনায় প্রধান আসামি আটক

নরসিংদী: নরসিংদীর রায়পুরায় ছেলের গলায় ছুরি ধরে মাকে দলবদ্ধ ধর্ষণের ঘটনার প্রধান আসামি শরিফ হাসানকে (২৫) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)।  

সোমবার (২৯ আগস্ট) সকালে ব্রাহ্মণবাড়ীয়া জেলার আখাউড়া থানার মোগড়া ইউনিয়নের নয়াদিল (বাসুদেবপুর) গ্রাম থেকে তাকে আটক করা হয়।

 

সোমবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১১, সিপিএসসি, নরসিংদী ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন।

শরিফ হাসান রায়পুরা উপজেলার মির্জাপুর ইউনিয়নের মির্জাপুর গ্রামের রাশেদ মিয়ার ছেলে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্যাতিতা ওই গৃহবধূ (২৫) দুই সন্তানকে নিয়ে মির্জাপুর এলাকার স্বামীর বাড়িতে বসবাস করেন। তার স্বামী এক বছর আগে প্রবাসে যান। ২১ আগস্ট রাতে ছয় ও আড়াই বছর বয়সী দুই ছেলেকে নিয়ে ঘুমিয়ে ছিলেন ওই গৃহবধূ। রাত দুইটার দিকে ওৎ পেতে থাকা শরীফ হাসান (২৫) ও শাহপরান (২২) দরজা ভেঙে ঘরে প্রবেশ করেন। এসময় কিছু বুঝে ওঠার আগেই গৃহবধূর হাত-পা-মুখ গামছা দিয়ে বেঁধে সন্তানদের গলায় ছুরি ধরে জিম্মি করা হয়। পরে সন্তানদের সামনে গৃহবধূকে পালাক্রমে নির্যাতন করে তারা। একাধিকবার ধর্ষণ করেন ওই দুজন। ধর্ষণে বাধা দিলে ওই গৃহবধূকে গলায় গামছা পেঁচিয়ে হত্যার চেষ্টা এবং হাতে একাধিকবার ছুরিকাঘাত করা হয়। ঘটনা কাউকে জানানো হলে তাকে এবং ছেলেদের হত্যার হুমকি দিয়ে তারা চলে যান। এ ঘটনায় শনিবার সকালে নির্যাতিতা গৃহবধূর বাবা বাদী হয়ে দুইজনকে আসামি করে রায়পুরা থানায় মামলা দায়ের করেন।  

অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করে এলাকাবাসী ও স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন "রায়পুরা পূর্বাঞ্চল স্বেচ্ছাসেবী ফোরাম"। ওই ঘটনার সঙ্গে জড়িত আসামিদের আটকে গোয়েন্দা তৎপরতা শুরু করে র‌্যাব-১১। পরবর্তীকালে গোয়েন্দা সূত্র ধরে জানতে পারে যে, ধর্ষণ মামলার প্রধান আসামি ব্রাহ্মণবাড়ীয়া জেলার আখাউড়া থানার মোগড়া ইউনিয়নের নয়াদিল (বাসুদেবপুর) গ্রামের মন্নাফ মিয়ার বাড়িতে ছদ্মবেশে আত্মগোপন করে আছেন। এরই পরিপ্রেক্ষিতে আসামির অবস্থান নিশ্চিত হয়ে সোমবার সকালে অভিযান পরিচালনা করে প্রধান আসামিকে আটক করে র‌্যাব-১১। এসময় তার কাছ থেকে দুইটি মোবাইল ও সিম উদ্ধার করা হয়। আটক আসামিকে রায়পুরা থানার মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।