ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘বঙ্গবন্ধুকে ভোট না দেওয়া ২৮ শতাংশ মানুষ এখন ৩৫ শতাংশে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
‘বঙ্গবন্ধুকে ভোট না দেওয়া ২৮ শতাংশ মানুষ এখন ৩৫ শতাংশে’

ঢাকা: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, ১৯৭০ সালের নির্বাচনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যে ২৮ শতাংশ মানুষ ভোট দেয়নি তারা এখন ৩৫ শতাংশের ওপরে। তারা সেই জনগোষ্ঠী যারা তৎকালীন পাকিস্তানি শাসক গোষ্ঠীর সঙ্গে ছিল।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাতে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স অডিটোরিয়ামে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস স্মরণে’ আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, তৎকালীন পাকিস্তানি শাসক গোষ্ঠীর সঙ্গে থাকা সেই ২৮ শতাংশ মানুষ ২৪ বছর অর্থনৈতিক শক্তি জোগাড় করেছে। এ অর্থনৈতিক শক্তি তাদের পরাজয়ের প্রতিশোধ গ্রহণে ব্যবহৃত হয়েছে। তারা এখন দেশে ৩৫ শতাংশ। আমাদের অবশ্যই সেই অবয়ব বাঙালি থেকে সতর্ক থাকতে হবে। তবে দিন শেষে আমি বিশ্বাস করি বঙ্গবন্ধুর চেতনায় উদ্বুদ্ধ হয়ে আগামীর সোনার বাংলা বিনির্মাণ হবে।

তিনি বলেন, যারা অবয়বে বাঙালি তারা বঙ্গবন্ধুকে নির্মমভাবে, নিষ্ঠুরভাবে হত্যা করলো এবং বাঙালি জাতির ক্ষেত্রেও আদি পাপের সৃষ্টি করেছে। যা শত-সহস্র বছর এ জাতির অস্তিত্ব লিপিতে থাকবে, তত বছর এ শোক বাঙালি জাতিকে বহন করতে হবে।

আইজিপি বলেন, যুদ্ধের পরে অনেক বাঘা বাঘা ইকোনোমিস্ট বলেছিলেন, এ দেশ টিকবে না। কিন্তু তাদের কথা মিথ্যা প্রমাণিত করেছে বঙ্গবন্ধুর দর্শন, তার জনগণ, আজকের ১৬ কোটি মানুষের ৩২ কোটি হাত।

আমরা যেমন শোকাহত হব তেমনভাবে বঙ্গবন্ধুর চেতনায় জাতিকে এগিয়ে নিতে সদা জাগ্রত থাকতে হবে। এর মাধ্যমে আমরা ক্ষুদা, দারিদ্র্যমুক্ত ও আত্মমর্যাদাশীল জাতি গঠন করতে পারবো।

বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন আয়োজিত সভায় পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান মনিরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। মুখ্য আলোচক ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও বঙ্গবন্ধুর একান্ত সচিব ড. মোহাম্মদ ফরাসউদ্দিন।

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।