ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর প্রতি আস্থা রেখে চা-শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
প্রধানমন্ত্রীর প্রতি আস্থা রেখে চা-শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার

মৌলভীবাজার: চা-শ্রমিকদের কর্মবিরতি আবারও প্রত্যাহার করা হয়েছে। রোববার (২১ আগস্ট) রাতে মৌলভীবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ত্রিপক্ষীয় বৈঠকের পর বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের নেতাদের পক্ষ থেকে এ সিদ্ধান্ত হয়।

সোমবার (২২ আগস্ট) সকালে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন (বাচাশ্রই) কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক এবং শ্রমিক নেতা পরেশ কালেন্দি বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর প্রতি বিশ্বাস ও আস্থা রেখে তার সম্মানে আমাদের চলমান ধর্মঘট প্রত্যাহার করে আমাদের চা শ্রমিকরা নিজ নিজ বাগানে সোমবার (২২ আগস্ট) থেকে কাজে যোগদান করবেন। আমরা দৈনিক মজুরি ১২০ টাকা বুঝি না, ১৪৫ টাকাও বুঝি না। প্রধানমন্ত্রী বিদেশ সফর শেষে আমাদের সঙ্গে ভিডিও কনফরেন্সে যে ন্যায্য দৈনিক মজুরি বরাদ্দ করে দেবেন আমরা তা-ই মেনে নেবো। এই প্রতিশ্রুতির ভিত্তিতেই আমরা সোমবার থেকে কাজে ফিরে যাবো।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গত ৯ আগস্ট থেকে ফাঁড়ি বাগানসহ দেশের ২৩২টি চা-বাগানে আন্দোলন চলাকালে চা শ্রমিকদের যে দৈনিক মজুরি বকেয়া রয়েছে সেটাও বাগান কর্তৃপক্ষ চা শ্রমিকদের বুঝিয়ে দেবেন।

রোববার (২১ আগস্ট) রাত ৯টায় মৌলভীবাজার জেলা প্রশাসক মিলনায়তনে সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জাকারিয়া, বিভাগীয় শ্রম অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ নাহিদুল ইসলম, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের (বাচাশ্রই)  অর্থ সম্পাদক পরেশ কলেন্দি, বাচাশ্রই এর সহ-সভাপতি পংকজ কন্দ, বালিশিরা ভ্যালি সভাপতি বিজয় হাজরা, বাচাশ্রই এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নিপেন পাল ও চা শ্রমিক নেতারা।

বাংলাদেশ সময়: ০৯০৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
বিবিবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।