ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশকে আলোর পথ দেখিয়েছেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশকে আলোর পথ দেখিয়েছেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী

মাদারীপুর: জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি বলেছেন, ষড়যন্ত্রকারীরা জাতির স্থপতিকে সপরিবারে হত্যা করে দেশকে গভীর অন্ধকারের দিকে ঠেলে দিয়েছিলো। হত্যাকারীরা শুধু তাকেই হত্যা করে নাই, একটি জাতি ও দেশকে হত্যা করেছে।

কিন্তু বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা সেই অন্ধকার থেকে বাংলাদেশকে আলোর পথ দেখিয়েছেন।

শুক্রবার (১৯ আগস্ট) দুপুরে মাদারীপুর জেলার শিবচর উপজেলা প্রশাসনের আয়োজনে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে উচ্চ মাধ্যমিক, কলেজ, মাদরাসা, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান, মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ আজ ঘুরে দাঁড়িয়েছে। পদ্মা সেতু উদ্বোধনের মধ্য দিয়ে বাংলাদেশে নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে।

তিনি আরও বলেন, ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে সপরিবারে হত্যা করা হয়েছে। একটা স্বাধীন দেশের স্থপতিকে এভাবে সপরিবারে নির্মমভাবে হত্যার পিছনে শুধু হত্যাকারীরাই নয়, এর পেছনে দেশি বিদেশি ষড়যন্ত্রও ছিল। ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যার ঘটনায় জাতীয় কমিশন গঠনের মাধ্যমে ওই সমস্ত ষড়যন্ত্রকারী ও হত্যাকাণ্ডে মদদ দাতাদের মুখোশ উন্মোচন করা হবে। তাদের মুখোশ উন্মোচন করে আইনের মাধ্যমে শাস্তির আওতায় এনে জাতিকে কলঙ্কমুক্ত করা হবে।

তিনি বলেন, 'শিক্ষার মান উন্নয়নে আজকের এই মতবিনিময় সভায় যারা উপস্থিত রয়েছেন সবাইকে বলবো, আপনার সন্তান ও ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার দিকে নজর দেবেন। খেলাধুলার পাশাপাশি নৈতিক শিক্ষাও দিতে হবে। বিদ্যালয় ছুটির পর ছেলেমেয়েরা কোথায় যাচ্ছে? কি করছে? বিষয়গুলো আপনাদের গুরুত্বের সঙ্গে দেখতে হবে। খেলাধুলায় মনোনিবেশ করাতে হবে। শিক্ষার মান উন্নয়নে আমরা প্রতিটি বিদ্যালয়ে মনিটরিং করবো।

শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, মাদারীপুর জেলা পরিষদের প্রশাসক মুনির চৌধুরী।  

এছাড়া আরও উপস্থিত ছিলেন- ব্রিগেডিয়ার (অব) জেনারেল সাইদুর রহমান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আবদুস সালাম খান, মাদারীপুর জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহেদুল ইসলাম খান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসির উদ্দিন আহমেদ, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাজিবুল ইসলাম, শিবচর পৌর মেয়র আওলাদ হোসেন খান, শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রিয়াজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারণ সম্পাদক ডা. সেলিমসহ অন্যরা।  

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।